Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

‘এই সরকার দুই লাখ পুলিশ দ্বারা নির্বাচিত’

আমি মন্ত্রী থাকলে ১০ ঘণ্টায় ডেঙ্গুর ওষুধ আনতাম : অলি আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, দেশ থেকে প্রতিদিন প্লেন বিদেশে যাচ্ছে। একটি প্লেনে ভাড়া করে ডেঙ্গু মহামারীর জন্য ওষুধ আনা কোনো কঠিন বিষয় নয়। আমি মন্ত্রিত্বে থাকলে ১০ ঘণ্টার মধ্যে বিদেশ থেকে ওষুধগুলো নিয়ে আসতাম। মানুষের জীবনরক্ষার জন্য একটি প্লেন পাঠানো বড় কিছু না। মন্ত্রীরা প্রতিনিয়ত প্লেন নিয়ে দেশের বিভিন্ন জায়গায় যাচ্ছেন। সেখানে একটি প্লেন নিয়ে ১৮ কোটি মানুষের জীবনরক্ষার জন্য ওষুধগুলো আনতে বাধা কোথায়? গতকাল রাজধানীর তেজগাঁওস্থ এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। জাতীয় মুক্তমঞ্চের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দেশে যখন ডেঙ্গু মহামারী চলছে, তখন স্বাস্থ্যমন্ত্রী মালয়েশিয়া গিয়েছিলেন। প্রধানমন্ত্রী গত ২০ দিন দেশে নেই। কেন নেই, লন্ডনে তিনি কী করছেন এ বিষয়ে দেশের মানুষ অবহিত নয়।

মুক্তিযুদ্ধে বেগম খালেদা জিয়ার অবদানের কথা স্মরণ করে তিনি তার মুক্তি দাবি করেন। তিনি বলেন, সেনাবাহিনীতে কর্মরতরা জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযুদ্ধ শুরু না করলে কেউ মুক্তিযুদ্ধে যেতে পারতেন না। লাঠিসোঁটা নিয়ে মুক্তিযুদ্ধ হয় না। সোহরাওয়ার্দী উদ্যানে ভাষণ (লেকচার) দিয়ে মুক্তিযুদ্ধ হয় না। লালদীঘির মাঠে বক্তব্য দিয়ে মুক্তিযুদ্ধ হয় না। মুক্তিযুদ্ধের জন্য সশস্ত্র বিপ্লব লাগে। এই বিপ্লব আমরা জিয়াউর রহমানকে নিয়ে অষ্টম রেজিমেন্টে শুরু করেছিলাম। সেই সম্মানটুকুই খালেদা জিয়াকে দেখানো উচিত। কারণ, তিনিও একজন মুক্তিযোদ্ধা। তিনি পাকিস্তানিদের হাতে বন্দি ছিলেন।

দেশের চলমান প্রেক্ষাপট তুলে ধরে কর্নেল (অব.) অলি আহমেদ বলেন, ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানাই। তিনি কথা কম বলতে বলেছেন। কারণ ওবায়দুল কাদের বুঝে গেছেন সাইক্লোন শুরু হয়ে গেছে। সরকারের পক্ষে হয়তো ক্ষমতায় টিকে থাকা সম্ভব নাও হতে পারে। কারণ, ২ লাখ পুলিশ তাদের নির্বাচিত করেছে। তাদের ক্ষমতায় আসার ভোটে ১৪ কোটি মানুষের কোনো সম্পৃক্ততা ছিল না।

খালেদা জিয়া কোনো অপরাধ করেননি দাবি করে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ অবিলম্বে তার মুক্তি দাবি করে বলেন, অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিন। খালেদা জিয়া কোনো অপরাধ করেননি। ১৮ কোটি মানুষের মধ্যে সার্ভে করে দেখতে পারবেন তিনি এখন দেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী। যে মামলায় তাকে জেল দেয়া হয়েছে; সেখানে প্রক্রিয়াগত ভুল হয়েছে সন্দেহ নেই, কিন্তু টাকা আত্মসাৎ হয়নি। আমরা আশা করেছিলাম, খালেদা জিয়ার বয়স বিবেচনা করে, তার অবদান বিবেচনা করে, জিয়াউর রহমানের অবদান বিবেচনায় মহামান্য হাইকোর্টের কাছে আমরা ন্যায়বিচার পাবো। কিন্তু হাইকোর্ট খালেদা জিয়াকে মুক্তি দেননি।

খালেদা জিয়াকে একজন মুক্তিযোদ্ধা দাবি করে কর্নেল অলি বলেন, মুক্তিযুদ্ধের সময় তিনি পাকিস্তানিদের হাতে বন্দি ছিলেন। পাকিস্তানি সেনারা অনেক নির্যাতন করেছে, কিন্তু তাদের যে কালচার সেটা তারা বিসর্জন দেয়নি। খালেদা জিয়াকে পাকিস্তানিরা যে সম্মান দিয়েছিল, আজ নিজের দেশের কাছ থেকে তিনি সে সম্মান পাচ্ছেন না।
অলি আহমেদ বলেন, আগামী ৬ আগস্ট জাতীয় মুক্তি মঞ্চের ব্যানারে দেশের সামগ্রিক বিষয়ে সেমিনার করা হবে। এখানে অর্থনীতি, রাজনীতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর বিশেষজ্ঞরা বক্তব্য রাখবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদত হোসেন সেলিম, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, এনডিপির সভাপতি কারী আবু তাহের, জমিয়তে ওলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মুফতি মনির হোসেন কাসেমী, জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, কল্যাণ পার্টির সিনিয়র সহ-সভাপতি সাহিদুর রহমান তামান্না প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ