Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু মোকাবিলায় কাজ করুন ঐক্যবদ্ধভাবে

লন্ডন থেকে ফোনে রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


ডেঙ্গুর বিস্তার রোধে সবাইকে যার যার ঘরবাড়ি পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের নিজ নিজ এলাকায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করবেন। এর পাশাপাশি দেশবাসীকেও দায়িত্বশীল হতে হবে। ডেঙ্গু মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
গতকাল রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে সামনে শোকের মাসে কৃষক লীগ আয়োজিত রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে লন্ডন থেকে মোবাইল ফোনে তিনি এই আহ্বান জানান। রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি অনুষ্ঠানস্থল থেকে লন্ডনে চিকিৎসার জন্য অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোবাইল যোগে সংযুক্ত করেন। তার ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী বক্তব্য দেন, যা মাইক দিয়ে শোনানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের ঋণ শোধ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, এই আদর্শ বাস্তবায়নের পথ হলো বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা, তাদের উন্নত জীবন দান করা, দেশকে উন্নত করা। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করে মানুষের ভাগ্যের পরিবর্তন করবো। আমরা যদি দেশবাসীর ভাগ্যের পরিবর্তন করতে পারি, তাহলে জাতির পিতার রক্তের ঋণ শোধ করা হবে।

দলের সব নেতাকর্মীকে দেশ ও দেশের মানুষের জন্য আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শধারণ করে প্রতিটি নেতাকর্মীকে আর্তমানবতার সেবায় কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আত্মত্যাগ বৃথা যেতে দেবো না। দেশকে আরও এগিয়ে নিয়ে যাবো।

এ সময় প্রত্যেক নাগরিককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘দুর্যোগ, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৃক্ষরোপণ করা দরকার। আমি প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানাচ্ছি। এতে একটি পরিবারের আয়ের উৎসও তৈরি হয়। জলোচ্ছ¡াস, দুর্যোগ থেকে রক্ষা পেতে উপকূলে সবুজ বেষ্টনী একান্ত দরকার। তিনি বলেন, বাংলাদেশ উন্নতি করছে। আমাদের সরকার তৃণমূলের স্বাস্থ্যসেবা, উচ্চশিক্ষা, গবেষণা, খাদ্য নিরাপত্তার সুযোগ করে দিয়েছে। দেশ সার্বিকভাবে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ‘কৃষকের কণ্ঠ’ শীর্ষক একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। এরপর রক্তদান কর্মসূচি শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীসহ দলের কেন্দ্রীয় নেতারা।



 

Show all comments
  • Md Jewel Hossain Rana ২ আগস্ট, ২০১৯, ১:৩১ এএম says : 0
    ধন্যবাদ, ধন্য পিতার ধন্য কন্যা জননেত্রি শেখ হাসিনা।
    Total Reply(0) Reply
  • Humayun Hossain Salman ২ আগস্ট, ২০১৯, ১:৩১ এএম says : 0
    আসুন আমরা সবাই নিজ নিজ দায়িত্বে পরিবেশ গঠন করি।
    Total Reply(0) Reply
  • Nirob Noman ২ আগস্ট, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    মনে হচ্ছে যেন যুদ্ধের ময়াদানে আছি। যেকোনো সময় শত্রুর আক্রমণের শিকার হতে পারি। গায়ে মশা বা এই জাতীয় কোনকিছু বসলেই আতংকিত হয়ে যাই। ভীষণ ভয়ে ভয়ে দিন পার করছি।
    Total Reply(0) Reply
  • Indrajit Moni ২ আগস্ট, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    ডেঙ্গু নিয়ে মোটামুটি ভয়ে আছি।বাসাই যখন থাকি চেস্টা করি মশারী ভিতরে থাকতে।এই ভাবে কতদিন কাটাবো বুজতে পারছিনা।একটা কোন কিছু কামড় দিলে মনে হয় এই বুজি এডিস মশা কামড় দিলো।খুবই মানসিক সমস্যায় আছি।
    Total Reply(0) Reply
  • Bankim Sikder ২ আগস্ট, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    ডেঙ্গু নিয়ে আমি খুবই চিন্তিত।অবহেলা এটি বৃদ্ধি পেয়েছি। আর অবহেলা কারী জনপ্রতিনিধি এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কি শাস্তি হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ