Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে সারাদেশে ৭৩ পুলিশ আক্রান্ত একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সারাদেশে পুলিশ ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে ১৫০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এছাড়া কোহিনুর খাতুন নামের নামের এক সাব ইন্সপেক্টর মারা গেছেন। গতকাল পুলিশ সদর দফতরের হেলথ অ্যান্ড অ্যাডুকেশন শাখার এআইজি তাপতুন নাসরিন এ তথ্য জানান।

তিনি বলেন, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৪৮ জন। এর মধ্যে ৭৩ জন পুলিশ সদস্য। অপর ৭৫ জন তাদের পরিবারের সদস্য। বাকি দু’জনের একজন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র। তিনি সিলেটে চিকিৎসাধীন। অন্য আরেক পুলিশ সদস্য খুলনায় চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে, পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) কর্মরত কোহিনুর খাতুন গত ২৬ জুলাই ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথমে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর লালমাটিয়ার সিটি হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে তিনি মঙ্গলবার রাতে মারা যান।

এদিকে, পুলিশের মতো এত বিশাল বাহিনীর জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে আইসিউ’র ব্যবস্থা না থাকায় অনেক সদস্যদের মধ্যে ক্ষোভ দেখা গেছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সাব ইন্সপেক্টর সালেহ ইমরান তার ফেসবুক স্ট্যাটাসে পুলিশের কেন্দ্রীয় হাসপাতালে একটা আইসিইউ পর্যন্ত নাই, ভাবা যায়? দুই লাখ পুলিশ সদস্যের চিকিৎসার একমাত্র ভরসাস্থল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ