Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু নিধনে ‘যুব ব্রিগেড’ গঠনের নির্দেশ যুবলীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু মশা নিধনে প্রতিটি ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় শহর এবং মহানগরীতে প্রতিটি নেতা-কর্মীকে ছোট ছোট এলাকাভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করার নির্দেশ দিয়েছে যুবলীগ। গতকাল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী দলের নেতাকর্মীদের এ নির্দেশ দেন।
যুবলীগ চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী, আওয়ামী যুবলীগ ডেঙ্গু মোকাবেলার জন্য সর্বাত্মক পদক্ষেপ এবং কর্মসূচি গ্রহণ করেছে। সারাদেশের প্রত্যেক স্তরের নেতাকর্মীরা ছোট ছোট এলাকাভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করে ডেঙ্গু মোকাবেলার জন্য সার্বক্ষণিক তৎপরতায় নিযুক্ত থাকবে।

যুব বিগ্রেডের কাজ সম্পর্কে ওমর ফারুক বলেন, এলাকায় যুবসমাজকে সম্পৃক্ত করে ময়লা আবর্জনা, ডোবা, খানাখন্দ পরিচ্ছন্নতা অভিযান চালাবে এবং মশামুক্ত করবে। যুব বিগ্রেড বাড়ি বাড়ি যাবে, বাড়িগুলো যেন মশামুক্ত থাকে এবং বাড়িগুলোতে যেন মশার প্রজনন না হয়, সেজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনগণকে অনুরোধ করবে। এছাড়া ডেঙ্গুরোগীদের দেখতে যুবলীগের নেতৃত্বে হাসপাতালগুলোতে সহায়তা দল যাবে এবং হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতিক্রমে যে ধরণের সহযোগীতা দরকার সেসব প্রদান করবে।

তিনি আরো বলেন, রক্ত প্রদানের জন্য যুবলীগ যুবক-তরুণদেরকে উদ্বুদ্ধ করবে। বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে যেখানেই রক্তের প্রয়োজন পড়বে যুবলীগের সঙ্গে যোগাযোগ করলে রক্ত দানকারীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ