Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভ্রমণবিষয়ক অ্যাপ শেয়ার ট্রিপ’র যাত্রা শুরু

ভ্রমণে অনন্য অভিজ্ঞতা প্রদানের অঙ্গীকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৮:২৩ পিএম

বিশ্বের বিভিন্ন দেশে চমৎকার ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছে ভ্রমণবিষয়ক অ্যাপ ‘শেয়ার ট্রিপ’। মঙ্গলবার (৩০ জুলাই) রাতে রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক জমকালো আয়োজনে অ্যাপটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন অনুষ্ঠানের শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর সিয়াম্যাক ক্যামেলিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার-এর ডিরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান; আইসিটি বিভাগের স্টার্ট-আপ বাংলাদেশের ইনভেস্টমেন্ট অ্যাডভাইজর টিনা জাবীন; শেয়ার ট্রিপ-এর প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান এবং শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী। অনুষ্ঠানে বক্তারা একটি প্যানেল আলোচনায় অংশ নেন।

দেশের একদল মেধাবী তরুণের তৈরি ‘শেয়ার ট্রিপ’-এর উন্নতমানের অ্যান্ড্রয়েড অ্যান্ড আইওএস অ্যাপ ও ওয়েবসাইটে ভ্রমণ বিষয়ক সব ধরণের সহযোগিতা পাওয়া যাবে। লোকাল ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে এই অ্যাপটি ব্যবহার করা যাবে। বিভিন্ন দেশে ঘুরতে যাওয়ার জন্য বাংলাদেশে ভ্রমণপিপাসুদের এখন আর আন্তর্জাতিক ওয়েবসাইট বা অ্যাপের উপর নির্ভর করতে হবে না। বিমানের টিকেট বুকিং থেকে শুরু করে হোটেল বুকিং, আনুমানিক খরচের তালিকা তৈরি, যাতায়াতের জন্য উপযুক্ত পরিবহনের ব্যবস্থা করা সবকিছু করে দিবে শেয়ার ট্রিপ।

এছাড়াও, শেয়ার ট্রিপ হচ্ছে সর্বপ্রথম ট্র্যাভেল অ্যাপ যা রিওয়ার্ড-ড্রাইভেন গেমিফিকেশনের সূচনা করে। ব্যবহারকারীরা ¯িপন টু উইন খেলে জিতে নিতে পারেন ট্রিপ কয়েন যেটি দেশের সর্বপ্রথম র্ট্যাভেল রিওয়ার্ড পয়েন্ট। শেয়ার ট্রিপ অ্যাপে ব্যবহারকারীরা কোন কিছু বুক করা বা তাদের বুকিংটি শেয়ার করার মাধ্যমেও ট্রিপ কয়েন জিতে নিতে পারেন। পরবর্তীতে এই ট্রিপ কয়েন তারা ফ্লাইট, হোটেল, হলিডে বুকিংসহ অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এমনকি ¯িপন টু উইন খেলে তারা আরও জিতে নিতে পারেন ফ্রি ট্রিপ, এয়ার টিকেটসহ আকর্ষণীয় সব পুরস্কার।

শেয়ার ট্রিপ-এর ডিরেক্টর তানভীর আলী বলেন, আমার বিশ্বাস আমাদের এই অ্যাপটি বিশ্বের অন্যান্য ভ্রমণ অ্যাপ যেমন- অ্যাগোডা, বুকিং ডট কম, ট্রিপ অ্যাডভাইজরের মতো বিশ্বমানস¤পন্ন অ্যাপের সাথে প্রতিযোগিতা করতে সক্ষম এবং একই সাথে এই অ্যাপের মাধ্যমে নানা প্রান্তের মানুষ বিভিন্ন দেশের সৌন্দর্যকে নতুনভাবে আবিষ্কার করতে পারবে।

শেয়ার ট্রিপ’র প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান বলেন, শেয়ার ট্রিপ ভ্রমণ বিষয়ক খুবই সহজ ও উপকারী একটি মোবাইল অ্যাপ। বাংলাদেশের ভ্রমণপিপাসু মানুষের জীবনকে ডিজিটালাইজ করতে অ্যাপটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। সেই সাথে এটাও আশা করছি যে, এই অ্যাপ ব্যবহারকারীরা বিশ্বমানের সেবা ও সুবিধা উপভোগ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেয়ার ট্রিপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ