Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু নিয়ে ভর্তি ১১০ জন

রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

 রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এডিস মশার হাত থেকে রক্ষা পাচ্ছেন না জনগণের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরাও। গত মে মাসের মধ্যভাগ থেকে গত রোববার পর্যন্ত রাজধানীর রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এক হাজার ৯০ জন পুলিশ সদস্য ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন।
পুলিশ হাসপাতালের চিকিৎসক ড. মনোয়ার হাসনত সাংবাদিকদের জানান, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের শয্যা সংখ্যা ২৫০টি। এর মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১১০ জন ভর্তি রয়েছেন। তাদেরকে পর্যাপ্ত চিকিৎসা দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন কর্তৃৃপক্ষ। তাদের সুচিকিৎসা নিশ্চিতের জন্য একজন এডিসির তত্বাবধানে একটি টিম সার্বক্ষণিক তদারকি করছেন বলে জানা গেছে। রাজারবাগ হাসপাতালে খোঁঁজ নিয়ে জানা গেছে, এডিস মশার কামড়ে ডেঙ্গুতে যারা আক্রান্ত হয়েছেন তাদের অধিকাংশই ঢাকা মহানগর পুলিশের সদস্য। তারা রাজারবাগ পুলিশ লাইন্স ব্যারাক, মিরপুর ও উত্তরা এলাকার।
রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আশরাফ হোসেন সেলিম জানান, গত মে মাস থেকে এ পর্যন্ত এই হাসপাতালে ১ হাজার রোগীর চিকিৎসা দেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ মারা যায়নি।
হাসপাতাল সূত্রে জানা গেছে, রাজারবাগ হাসপাতালে যারা চিকিৎসা দিচ্ছেন তারা স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। প্রতিদিন অসংখ্য রোগী আউটডোরে চিকিৎসা নিতে আসছেন। তাদের অনেককে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হচ্ছে। যাদের জ্বর একটু বেশি, শারীরিক অবস্থা বিবেচনায় তাদের ভর্তি নেয়া হচ্ছে। ১ নম্বর নারী ওয়ার্ডে গিয়ে দেখা যায়, সেখানে ৪০ জন নারী পুলিশ সদস্য ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। দুই নম্বরে ওয়ার্ডে দুজন ও তিন নম্বর ওয়ার্ডে চারজন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া ভিআইপি কেবিনে দুজন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। সব মিলিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ১১০ জন। মিরপুর পুলিশ লাইনের বুলবুল আহমেদ নামের এক কনস্টেবল গত ২৩ জুলাই হাসপাতালটিতে ভর্তি হয়েছেন। তিনি এখনো চিকিৎসাধীন। জানতে চাইলে বুলবুল বলেন, বেড না পেয়ে ফ্লোরে থাকতে হচ্ছে। একটু ঝামেলা তো হয়ই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ