Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের প্রথম অনলাইন প্রাইভেট কার ইন্স্যুরেন্স পলিসি ‘নিরাপদ’ চালু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৫:৩৪ পিএম

দেশের অন্যতম শীর্ষ স্থানীয় ইন্স্যুরেন্স কোম্পানি ‘নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’ চালু করেছে তাদের নতুন ইন্স্যুরেন্স পলিসি ‘নিরাপদ’। দেশে প্রথম পুরোপুরি অনলাইন নির্ভর প্রাইভেট কার ইন্স্যুরেন্স পলিসি। বুধবার (২৪ জুলাই) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিটল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ও বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)- এর ভাইস- প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক। প্রধান অতিথি ছিলেন ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটির (আইডিআরএ) চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

‘নিরাপদ’ হবে দেশের একমাত্র পরিপূর্ণ প্রাইভেট কার ইন্স্যুরেন্স পলিসি, কারণ, এটি গাড়ির নিজস্ব ক্ষতি, তৃতীয় পক্ষের শারীরিক ক্ষয়ক্ষতি/মৃত্যু ও সম্পদের ক্ষতি, ব্যক্তিগত দুর্ঘটনার দায়বদ্ধতাসহ গাড়ির ট্র্যাকার-ও কভার করবে। এছাড়াও এই পলিসি প্রাকৃতিক দুর্যোগে কভারেজ ও অন্যান্য বিবিধ বিষয়েরও সহায়তা প্রদান করবে। আর এর সবচাইতে ভালো দিকটি হলো, গ্রাহকরা এই ইন্স্যুরেন্সের প্রিমিয়াম, ইএমআই’র মাধ্যমে প্রদান করতে পারবেন।

শফিকুর রহমান পাটোয়ারী বলেন, এটি ডিজিটাল বাংলাদেশ গড়ার দিকে একটি বিশাল অগ্রগামী পদক্ষেপ।

এ কে এম মনিরুল হক বলেন, আমাদের গ্রাহকদের জন্য আজ এই পলিসি শুরু করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা বিশ্বাস করি যে, এটা দেশের প্রাইভেট কার ইন্স্যুরেন্স এর ক্ষেত্রে একটি বিপ্লব নিয়ে আসবে। শেখ কবির হোসেন বলেন, নিটল ইন্স্যুরেন্স নতুন নতুন কার্যকরী বীমা নীতি উন্নয়নে অগ্রণী হয়ে উঠছে। ‘নিরাপদ’-এর মতো নীতিগুলো সামগ্রিক বীমা শিল্পের মান বাড়াতে সাহায্য করবে বলে আমরা আশাবাদী।

আব্দুল মাতলুব আহমাদ তার বক্তব্যে বলেন, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লি. গ্রাহকদের কাছে নতুন মাত্রার ইন্স্যুরেন্স পলিসি এনে দেয়ার জন্য বিগত দুই দশক ধরে অবিরত কাজ করে চলেছে। সেই প্রক্রিয়ারই সফল আত্মপ্রকাশ হল ‘নিরাপদ’।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনলাইন প্রাইভেট কার ইন্স্যুরেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ