Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি-জামায়াতের কর্মকা-ের ধারাবাহিকতায় ইউপির সহিংসতা : হানিফ

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি-জামায়াত জোটের বিগত তিন বছরের নৈরাজ্যমূলক সহিংস কর্মকা-ের ধারাবাহিকতায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিছু বিচ্ছিন্ন সহিংস ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। গতকাল রোববার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকম-লীর এক সভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। হানিফ বলেন, বিএনপি যদি ইউনিয়ন পরিষদ নির্বাচন রাজনৈতিকভাবে মোকাবিলা করত তাহলে এই ধরনের সহিংস ঘটনা কমে যেত। বিএনপি শুরু থেকেই ষড়যন্ত্রের মাধ্যমে এই নির্বাচন ও নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার পথ বেছে নিয়েছে। এর ফলে যে সমস্ত স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীরা মনোনয়ন পাননি সে সকল স্থানে আওয়ামী লীগ প্রার্থীর ওপর ভর করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। পাশাপাশি ব্যক্তিগত ও সামাজিক দ্বন্দ্ব কেন্দ্র করে সংঘটিত সহিংসতাকে নির্বাচনী সহিংসতা হিসেবে চালিয়ে দিয়ে সরকারকে ও নির্বাচনকে বিতর্কিত করতে চাচ্ছে একটি দল।
তিনি বলেন, ‘দেশের ৭৬ দশমিক ৮৭ ভাগ মানুষ ভোটাধিকার প্রয়োগ করেছে। নির্বাচন কমিশন ও সরকার আন্তরিকভাবে কাজ করেছে।’ নির্বাচনী কাজে সহযোগিতা করায় নির্বাচন কমিশনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সংগঠিত ঘটনার দায় সরকারের ওপর চাপিয়ে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করলে এ ধরনের ঘটনার আশঙ্কা থেকে যাবে। তাই সকল রাজনৈতিক দলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
চট্টগ্রামের পুলিশ সুপারের স্ত্রী হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে হানিফ বলেন, এই হত্যাকা- কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা সুপরিকল্পিত হত্যাকা-। বাংলাদেশকে অস্থিতিশীল করতে ও সরকারকে উৎখাত করতে যারা দীর্ঘদিন ধরে সহিংসতা চালাচ্ছে এটা তাদের কর্মকা-ের একটা অংশ বলে আমরা মনে করি। আমরা আশা করছি সকল হত্যাকারীকে খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে পারব। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি-জামায়াতের কর্মকা-ের ধারাবাহিকতায় ইউপির সহিংসতা : হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ