Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজেট প্রসঙ্গে প্রধান বিচারপতি

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

সুপ্রিম কোর্টে না থাকলেও নিম্ন আদালতে সমস্যা আছে
স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বাজেট নিয়ে সুপ্রিম কোর্টের কোনো ধরনের সমস্যা নেই। যখন যা চাই তা পাই। তবে নি¤œ আদালতে সমস্যা আছে। গতকাল রোববার সুপ্রিম কোর্টের মাজার মসজিদের পাশ থেকে তিন নেতার মাজার পর্যন্ত সংযোগ সড়ক (ন্যায় সরণী) উদ্বোধনকালে প্রধান বিচারপতি এসব কথা বলেন।
রাষ্ট্রের নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সুসম্পর্ক আছে বলেও উল্লেখ করেন প্রধান বিচারপতি বলেন, নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সম্পর্ক ‘খুব ভালো। সুপ্রিম কোর্ট সড়কভবন এবং শিশু একাডেমিকে সুপ্রিম কোর্টের বলে রায় দিয়েছে উচ্চ আদালত। এর মধ্যে সড়ক ভবন সুপ্রিম কোর্টকে বুঝিয়ে দিলেও শিশু একাডেমী বুঝিয়ে দেয়া হয়নি। শিশু একাডেমী ভবন কখন উদ্ধার করা হবে? জানতে চাইলে প্রধান বিচারপতি বলেন, আইন মোতাবেক সব হবে। বাড়াবাড়ি করছি না। তিনি আরো বলেন, এ সড়কটি বিচারপ্রার্থী জনগণ এবং আইনজীবীদের জন্য। বিচারকদের জন্য নয়। আমরা সুপ্রিম কোর্টে আইনজীবী বিচারক সবাই সুন্দরভাবে সুসম্পর্ক রেখে কাজ করছি।
এসময় উপস্থিত ছিলেন, আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানা, সৈয়দ মাহমুদ হোসেন ও হাসান ফয়েজ সিদ্দিকী, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, সহ-সভাপতি ফাহিমা নাসরীন মুন্নী, বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ও হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ প্রমুখ।
প্রসঙ্গত, ৫০ লাখ টাকা ব্যয়ে এ সড়ক নির্মাণ করেছে গণপূর্ত বিভাগ। এ সড়ক ব্যবহার করে ঢাকা বিশ্বাবিদ্যালয়ে পুষ্টি বিজ্ঞান ভবন-বাংলা একাডেমির সামনে তিন নেতার মাজারের পাশ দিয়ে সহজে সুপ্রিম কোর্টে প্রবেশ করা যাবে এবং বের হওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট প্রসঙ্গে প্রধান বিচারপতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ