Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকেরগঞ্জে বাল্কহেডের ধাক্কায় সেতু বিধ্বস্ত

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

দুর্ভোগে হাজার হাজার মানুষ
বরিশাল ব্যুরো : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী বাজারের পূর্ব পাশের খালের উপর একমাত্র সেতুটি বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় মাঝ বরাবর ভেঙে গেছে। ফলে কলসকাঠী ইউনিয়নের বাগদিয়া, ধাপরকাঠীসহ পাশর্^বর্তী আরো দুটি ইউনিয়নের প্রায় পাঁচ গ্রামের বাসিন্দারা উপজেলা সদরের সঙ্গে যাতায়াতে মহাদুর্ভোগে পড়েছেন।
কলসকাঠী বন্দরের ব্যবসায়ী আবুল বাশার জানান, বাজারের পূর্ব পাশে এলএসডি গোডাউন সংলগ্ন ব্রিজটির উপর শুক্রবার দুপুরে সোনার তরী নামে একটি বালুবাহী বাল্কহেড আছড়ে পড়ে। ফলে ব্রিজটি মাঝ বরাবর ভেঙে যায়। দুর্ঘটনার পর পরই বাল্কহেডের স্টাফরা পালিয়ে গেছে। কলসকাঠী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুর রাজ্জাক তালুকদার জানান, কলসকাঠী বাজার সংলগ্ন ওই সেতু দিয়ে কবাই ও নলুয়া ইউনিয়নের ৩/৪টি গ্রাম এবং কলসকাঠী ইউনিয়নের ধাপরকাঠী ও বাগদিয়া গ্রামের হাজারো মানুষ উপজেলা সদরে যাতায়াত করত। ব্রিজটি ভেঙে যাওয়ার কারণে কলসকাঠী বন্দরের ব্যবসায়ীরাও দুর্ভোগে পরেছেন। দ্রুততম সময়ের মধ্যে সেতুটি পুনঃনির্মাণের জন্য উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।
বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, সোনার তরী নামক ওই বাল্কহেডটির ইঞ্জিন নষ্ট হওয়ায় সেটি সেতুর মাঝ বরাবর এসে আছড়ে পড়ে। বাল্কহেডটি পুলিশ আটক করেছে। তবে কর্মচারীরা পালিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকেরগঞ্জে বাল্কহেডের ধাক্কায় সেতু বিধ্বস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ