Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার শাকিলার জামিন আপিলেও বহাল

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেফতার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার বিরুদ্ধে দুই মামলায় হাইকোটের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল রোববার তার জামিন স্থগিতে রাষ্ট্রপক্ষের আপিল খারিজ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার   নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। ফলে শাকিলার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা। আদালতে শাকিলার পক্ষে খন্দকার মাহবুব হোসেন, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।  
হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা যোগানের অভিযোগে ২০১৫ সালের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে আইনজীবী শাকিলা ফারজানাকে গ্রেফতার করে র‌্যাব। যিনি বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে। ওইদিন তার সঙ্গে আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনকেও গ্রেফতার করা হয়। পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। ওই দুই আইনজীবী গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পান। কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলার জামিন বিচারিক আদালতে নামঞ্জুর হয়। পরে চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়। গত ২২ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলাকে অন্তর্বতীকালীন জামিন দেন হাইকোর্ট। ২৯ ফেব্রুয়ারি ও ১৩ এপ্রিল হাইকোর্টের দেয়া জামিন দুই দফায় স্থগিত রাখেন আপিল বিভাগ। গতকাল  রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল খারিজ করে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখলেন আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার শাকিলার জামিন আপিলেও বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ