Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীতে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ৪

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫১ পিএম, ২৯ জানুয়ারি, ২০১৬

ইনকিলাব ডেস্ক : সউদী আরবের পূর্বাঞ্চলীয় আল-আহসা প্রদেশের একটি মসজিদে গতকাল জুমা নামাজের সময় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে কমপক্ষে ৪ জন নিহত এবং আহত হয়েছেন আরো ১৮ জন। মসজিদটি শিয়া মতাদর্শীদের বলে জানা গেছে।
স্থানীয়রা জানিয়েছে, হামলায় জড়িত পাঁচজন সন্ত্রাসীর সঙ্গে গোলাগুলি হয়েছে পুলিশের। সন্ত্রাসীদের একজনকে পুলিশ গ্রেফতারও করেছে। দেশটির আল-আরাবিয়া পত্রিকার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ সংবাদ জানিয়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে এই হামলায় জড়িতদের চিহ্নিত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।
গতবছর আইএস দু’টি মসজিদে বোমা হামলা চালানোর পর সউদীর পূর্বাঞ্চলে আগে থেকেই সতর্কতা বিরাজ করছিল। তার মধ্যেই এ ঘটনা ঘটলো। গত আগস্ট মাসে দক্ষিণ-পশ্চিম সউদীর একটি মসজিদে হামলার পর ১৫ জন নিহত হন। মে মাসে একজন আত্মঘাতী বোমারু পূর্বাঞ্চলের আল-কাদেহ গ্রামের আরেকটি মসজিদে হামলা চালালে ২১ জন নিহত হন। সূত্র : রয়টার্স ও গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদীতে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ