Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এটা কি নির্বাচন? এরশাদের প্রশ্ন

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইউনিয়ন পরিষদ নির্বাচনকে আদৌ ‘নির্বাচন’ বলা যাবে কিনা এমন প্রশ্ন করেছেন সাবেক প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল (শনিবার) বিকেলে নগরীর ষোলশহরে এক অনুষ্ঠানে তিনি প্রশ্ন করেন ইউপি নির্বাচন তো শেষ, আপনারা এটাকে কি নির্বাচন বলবেন? এরশাদ বলেন, আমরা তো স্বৈরাচার ছিলাম। আমরা মানুষ মারি নাই, মানুষ গুমও করি নাই। এখন মানুষের মধ্যে নিরাপত্তার অভাব। তিনি বলেন, কে কখন গুম হয়, কে কাকে তুলে নিয়ে যায় আমরা কেউ জানি না। শুভদিনের জন্য আল্লাহর কাছে দোয়া চাই। তিনি যেন সেইদিন ফিরিয়ে দিন, যাতে শান্তিতে ঘুমাতে পারি।
তিনি বলেন, আমি বার আউলিয়ার এই পূণ্যভূমি চট্টগ্রামকে ভালবাসি। তাই ক্ষমতায় থাকার সময় এখানকার উন্নয়নে অনেক কাজ করেছি। আপনাদের সামনে জমিয়াতুল ফালাহ মসজিদটি দাঁড়িয়ে আছে। এটা সেনাবাহিনীর জমি ছিল। আমি প্রেসিডেন্ট থাকা অবস্থায় জমি দিয়ে মসজিদটি করেছি। এটি এখনো পূর্ণাঙ্গ হয়নি। আমি চলে যাওয়ার পর এটা এখনো অর্ধনির্মিত অবস্থায় আছে। আবার যদি কখনো সুযোগ হয় মসজিদটি আমি পূর্ণাঙ্গ করে দেব। একইভাবে দক্ষিণ চট্টগ্রামের সঙ্গে যাতায়াত সুবিধার জন্য কর্ণফুলীতে সেতু নির্মাণ করেছিলাম। ২৫ বছর চলেছিল। এখন নতুন সেতু হয়েছে। আমি সেটি এখনো ভুলিনি। আপনারাও ভোলেননি।
এসএ গ্রুপের ফ্যাশন হাউস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এসএ গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ, সোলায়মান আলম শেঠ, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমাও বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এটা কি নির্বাচন? এরশাদের প্রশ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ