Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জন্মজয়ন্তী অনুষ্ঠানে চসিক মেয়র

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

রবীন্দ্র-নজরুল ও বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার অবিচ্ছিন্ন অংশ
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কাক্সিক্ষত বাঙালির জন্য স্বাধীন স্বদেশের স্বপ্নের স্থপতি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বাঙালি জাতিসত্তার অবিচ্ছিন্ন অংশ রবীন্দ্র-নজরুল ও বঙ্গবন্ধু শেখ মুজিব।
তিনি গতকাল (শনিবার) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার উদ্যোগে নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মেয়র আরও বলেন, রবীন্দ্রনাথ ও কাজী নজরুল ইসলাম দু’জনই আমাদের মহান মুক্তিযুদ্ধে বাঙালীকে শক্তি যুগিয়েছেন। বাঙালীর হাজার বছরের ইতিহাসে মুক্তিযুদ্ধ একটি অনিবার্য ঐতিহাসিক ঘটনা। এই সত্যটির পূর্বাভাস পাই রবীন্দ্র-নজরুলের সৃষ্টিকর্মে। বাঙালী জাতি এ দু’জনকে পরম মমতায় আঁকড়ে ধরে তাদের সৃষ্টিকে অন্তরে ধারণ করে বঙ্গবন্ধুর আহ্বানে স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছে।
অনুষ্ঠানে মুখ্য আলোচক চিলেন চট্টগ্রাম সরকারি চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ রীতা দত্ত। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন উপ-পরিষদের আহ্বায়ক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলা সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জন্মজয়ন্তী উদযাপন পরিষদের প্রধান সমন্বয়নকারী ইয়াছির আরাফাত, ড. মাহমুদ হাসান, মোরশেদ আলম, চসিক কাউন্সিলর জহুর আলম জসিম, শৈবাল দাশ সুমন, আবিদা আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে জন্মজয়ন্তী অনুষ্ঠানে চসিক মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ