Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই সাংবাদিক আখতারুজ্জামান লাবলু ও হাসান আরেফিনের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রধান প্রতিবেদক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর দাফন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
এর আগে রাজধানীতে পৃথকভাবে মরহুমের তিনটি জানাজা অনুষ্ঠিত হয়। এতে তার দীর্ঘদিনের সহকর্মী ও সাংবাদিক নেতারা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
পরিবার ও স্বজন সূত্রে জানা যায়, গতকাল সকালে মরহুমের লাশ নিয়ে যাওয়া হয় দৈনিক ভোরের কাগজ কার্যালয়ে। সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় লাশ আনা হয় সেগুনবাগিচায় ক্র্যাব ও ডিআরইউ কার্যালয়ের সামনে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার এবং ডিআরইউর সভাপতি ইলিয়াস হেসেন, সাধারণ সম্পাদক কবির হোসেন খানসহ সংগঠনের নের্তৃবৃন্দ ছাড়াও পুলিশ, র‌্যাব, অন্যান্য সংগঠন ও সংস্থার সদস্যরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ সময় ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, ফকরুল আলম কাঞ্চন, এস এম আবুল হোসেন, মধুসূধন মÐল, আবু সালেহ আকন, ইসারফ হোসেন ইসাসহ সাবেক ও বর্তমান নেতারা উপস্থিত ছিলেন।
বাদ জোহর মরহুমের লাশ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাবের জানাজায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, শ্যামল দত্তসহ বিশিষ্ট সাংবাদিকরা উপস্থিত ছিলেন। তৃতীয় জানাজা শেষে দুপুর আড়াইটার দিকে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।
প্রসঙ্গত, গত সোমবার রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লাবলু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। সাংবাদিক লাবলু দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তিনি ৬ বার ক্র্যাবের সভাপতি নির্বাচিত হন।
এদিকে পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, দৈনিক যুগান্তরের সাবেক সিনিয়র রিপোর্টার, দৈনিক নতুন কাগজের ব্যবস্থাপনা সম্পাদক, ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিষ্ট ফোরামের সভাপতি হাসান আরেফিনের দাফন সম্পন্ন হয়েছে। তার নিজ বাড়িতে জানাজার নামাজ পরিচালনা করেন রাজাবাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. সুলতান।
গতকাল সকাল ৯টায় পটুয়াখালী জেলার দুমকী উপজেলার জলিসা গ্রামে সাংবাদিক হাসান আরেফিনের চতুর্থ জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাজা নামাজে শত শত মানুষ অংশগ্রহণ করেন। উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান মোহন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট খন্দকার আ. হাই, পটুয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি খন্দকার ফরহাদ জামান বাদল, সহ-সভাপতি সাইদুর রহমান লেলিন, জেলা জাতীয় পার্টির সভাপতি আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান মো. সুলতান হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির মাহমুদ সেলিম, দুমকি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুনসহ শত শত মুসুল্লি।
জানাজা নামাজের পূর্বে সাংবাদিক হাসান আরেফিনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পটুয়াখালী জেলা পরিষদ, পটুয়াখালী পৌরসভা, পটুয়াখালী প্রেসক্লাব, জাতীয় প্রেসক্লাব, বরিশাল বিভাগীয় সাংবাদিক সমিতি, ঢাকা রিপোটার্স ইউনিটি, পটুয়াখালী জার্নালিস্ট ফোরাম, জাতীয় প্রেসক্লাব কর্মচারী ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, পটুয়াখালী সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের ১৯৮০ সালের সহপাঠিদের সংগঠন সারথী-৮০’ সহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।
আজ বুধবার বাদ আছর রাজাবাড়ি জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে মরহুমের রূহের মাগফেরাত কামনায় দোয়া মিলাদ অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ