Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচনে সহিংসতা সামাজিক দ্বন্দ্বের প্রভাব আ’লীগ

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সম্প্রতি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যে সহিংসতা হয়েছে তাকে সামাজিক দ্বন্দ্বের প্রভাব বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের শীর্ষ দুই নেতা।
দলটির সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ওই সহিংসতাকে এই পাড়া ওই পাড়া, খালের এপার ওপারের দ্বন্দ্ব বলেও আখ্যায়িত করেন। অপর সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরীও ইউপি নির্বাচনে সামাজিক দ্বন্দ্বের কারণে সহিংসতা হয় দাবি করে এর দায় নিতে অস্বীকার করেছেন। তিনি বলেন, কেন আমরা এ সহিংসতার দায় নেব। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার কাজ নির্বাচন কমিশনের। আমরা নির্বাচন কমিশনকে সহযোগিতা করতে পারি। গতকাল শুক্রবার রাজধানীর ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দলের সিনিয়র দু’নেতা এসব কথা বলেন। আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে ঘোষণাপত্র উপ-কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার দায় কে নেবে সাংবাদিকদের এমন জবাবে শেখ সেলিম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সামাজিক অনেক দ্বন্দ্ব থাকে। এই পাড়া ওই পাড়া, খালের এপার-ওপার নিয়ে সামাজিক দ্বন্দ্ব থাকে। যার প্রভাব ইউনিয়ন পরিষদে নির্বাচনে পরে। এর জন্যই সহিংসতা হয়।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সামাজিক দ্বন্দ্বের কারণে সহিংসতা হয়। এর দায় কেন আমরা নেব? আর নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার কাজ নির্বাচন কমিশনের। আমরা নির্বাচন কমিশনকে সহযোগিতা করতে পারি।
ঘোষণাপত্র উপ-কমিটির বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচনে সহিংসতা সামাজিক দ্বন্দ্বের প্রভাব আ’লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ