Inqilab Logo

সোমবার, ১৯ আগস্ট ২০২৪, ০৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৬ হিজরী

নির্বাচনের জন্য বিএনপি সব সময় প্রস্তুত মির্জা ফখরুল

কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির প্রথম বৈঠক

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নির্বাচনের জন্য সব সময় দলগত ও সাংগঠনিকভাবে প্রস্তুত থাকে। বিএনপি এমন একটি রাজনৈতিক দল নির্বাচনের জন্য যাদের আলাদা কোনো প্রস্তুতি নিতে হয় না। গতকাল দলীয় কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ কথা জানান।
তিনি জানান, ভবিষ্যৎ আন্দোলনকে ঘিরে দলকে আরো শক্তিশালী করা এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে বিএনপি যে নেতৃত্ব দেবে সংগঠনকে সেভাবে গড়ে তোলার জন্য বৈঠক থেকে সেই শপথ নেয়া হয়েছে।
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নবগঠিত কমিটির (আংশিক) প্রথম বৈঠক হয়েছে গতকাল। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাতে সভাপতিত্ব করেন। বেলা ১১টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বৈঠক চলে দুপুর পৌনে ১টা পর্যন্ত। গত ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর তিন ধাপে এখন পর্যন্ত ৪২ নেতার নাম ঘোষণা করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, ১৯৯১ সালে বিজ্ঞ রাজনীতিবিদ ও বিশ্লেষকরা বলেছিলেন, বিএনপি ১০-১১টি আসনে প্রার্থী দিতে পারবে। অথচ দেখা গেল বিএনপি সরকার গঠন করেছে। বিএনপি নির্বাচনের জন্য সব সময় দলগত ও সাংগঠনিকভাবে প্রস্তুত থাকে।
তিনি বলেন, প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার তাৎক্ষণিক প্রতিক্রিয়া দিয়েছেন। এ ব্যাপারে খুব শিগগিরই দলের আনুষ্ঠানিক বক্তব্য দেয়া হবে, সেখানে আপনারা বিস্তারিত জানতে পাবেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, ক্ষমতাসীনরা একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করার জন্য বিরোধী দলের ওপর দমন-পীড়নের মাধ্যমে গণতন্ত্রের সকল স্তর ভেঙে দিয়েছে। দেশকে এখান থেকে বের করে আনার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সত্যিকার অর্থে সকলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই। সরকার অবিলম্বে এ ধরনের নির্বাচনের ব্যবস্থা না করলে দাবি আদায়ে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামতে হবে। সেজন্য বিএনপির যে অতীত ভূমিকা সেটিকে সামনে নিয়ে আসতে হবে, নেতাকর্মীদের নতুন করে উজ্জীবিত করতে হবে। সে লক্ষ্যেই আজকের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
এ সময় অন্যদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেনÑবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন-অর রশিদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন; শ্যামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, সেলিমুজ্জামান সেলিম, জয়ন্ত কুমার কু-ু, আব্দুল আউয়াল খান প্রমুখ।



 

Show all comments
  • Sayed Ali ৪ জুন, ২০১৬, ১১:২৭ এএম says : 0
    ঘরে বসে থেকে নাকি মাঠে কাজ করে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনের জন্য বিএনপি সব সময় প্রস্তুত মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ