Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর হাত থেকে সনদ নেয়া ক্ষুদে শিল্পী আপনকে কুমিল্লায় সংবর্ধনা

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : রঙ-তুলি আর পেন্সিলের আঁচড়ে বিশ্বজয়ের স্বপ্ন দেখছে ১১ বছর বয়সী চিত্রকলা শিল্পী আপন সরকার। সৃষ্টিশীলতার ভেতর থেকে চারপাশ রাঙিয়ে তুলতে চায় ক্ষুদে এই চিত্রকলা শিল্পী। চিত্রাঙ্কনে জাতীয় পর্যায়ে সেরা হওয়ার অর্জন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সনদ প্রাপ্তি আপনকে আরও আত্মপ্রত্যয়ি করে তুলেছে।
চিত্রকলা যে মানুষের ভেতরের এক অজানা স্বপ্ন, তা সাড়ে তিন বছর বয়স থেকেই ঘুরপাক দিচ্ছিল শিশু আপনের মনে। বিষয়টি আঁচ করতে পেরে ওই বয়সেই আপনের পিতা-মাতা ছেলেকে ভর্তি করিয়ে দেয় কুমিল্লা নগরীর চিত্রবিথী আর্ট স্কুলে। রঙ পেন্সিল স্ক্যাচে বিশ্বের দেড় শতাধিক রাষ্ট্র প্রধানের ছবি অঙ্কনকারি সাড়া জাগানো চিত্রশিল্পী এস.ডি সজীবের তত্ত্বাবধানে আপনের শুরু হয় রঙ পেন্সিলের ছোঁয়ায় বিষয়ভিত্তিক আঁকাআঁকির কাজ। নগরীর পদুয়ার বাজার সরকারি মডেল স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র থাকাবস্থায় গত বছর শুরু হয়েছিল আন্তঃপ্রাথমিক সাংস্কৃতিক প্রতিযোগিতা। ওইস্কুল থেকে চিত্রাঙ্কন বিষয়ে প্রতিযোগিতায় অংশ নেয় আপন। জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম হবার পর জাতীয় পর্যায়ে অংশ নিয়ে সারাদেশে তৃতীয় স্থান অর্জন করে আপন। এবছরের ফেব্রুয়ারি মাসে ঢাকায় ওসমানি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত আন্তঃপ্রাথমিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার ও সনদ গ্রহণ করে আপন। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা বিশাম্ভ সরকারের পুত্র আপন সরকার বর্তমানে কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল স্কুল এন্ড কলেজে ষষ্ঠ শ্রেণিতে পড়ে। আবার চিত্রবিথীতে চিত্রাঙ্কন চর্চাও করে।
শুক্রবার সকালে কুমিল্লা নগরীর নজরুল এভিনিউ সড়কের করভবনের কাছে চিত্রাঙ্কন শেখানোর অন্যতম প্রতিষ্ঠান চিত্রবিথীর পক্ষ থেকে জাতীয় পর্যায়ে সেরা ক্ষুদে চিত্রশিল্পী আপনকে সংবর্ধনা দেয়া হয়। চিত্রবিথীর প্রধান প্রশিক্ষক এস.ডি সজীব জানান, আপন খুব মেধাবী। শেখা ও জানার প্রতি তার আগ্রহ অনেক। চিত্রকলা ঘিরে একদিন আপন বড় মাপের চিত্রশিল্পী হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর হাত থেকে সনদ নেয়া ক্ষুদে শিল্পী আপনকে কুমিল্লায় সংবর্ধনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ