Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসির বরাদ্দ কমেছে

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে নির্বাচন কমিশনের (ইসি) জন্য ১ হাজার ২৯১ কোটি টাকার প্রস্তাব করা হয়েছে, যা গত অর্থবছরের চেয়ে ২শ’ কোটি টাকার চেয়েও অনেক কম। বৃহস্পতিবার (২ জুন) জাতীয় সংসদে বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ প্রস্তাব করেন।
অর্থমন্ত্রীর বক্তব্য থেকে জানা গেছে, আগামী অর্থবছরের বাজেটে ইসির অনুন্নয়ন খাতে ৩৬২ কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ের জন্য আর উন্নয়ন খাতে ৯২৭ কোটি ৮০ টাকা বরাদ্দের প্রস্তাব রাখা হয়েছে। সব মিলিয়ে ১ হাজার ২৯১ কোটি বরাদ্দ দেওয়া হচ্ছে ৮টি কাজের ব্যয় নির্বাহের জন্য। যা ব্যয় করা হবে ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন, জাতীয় সংসদের উপ-নির্বাচন অনুষ্ঠান, বিভিন্ন স্থানীয় সরকারের সাধারণ ও উপ-নির্বাচন সম্পন্ন করতে। এছাড়া ভোটার তালিকার ডাটাবেইজ সংরক্ষণের জন্য জেলা, উপজেলা ও আঞ্চলিক সার্ভার স্টেশন নির্মাণ, ইসির নিজস্ব ভবন ও নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণ, উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) প্রদান, জাতীয় পরিচয়পত্র তথ্য যাচাই, শনাক্তকরণ সংক্রান্ত সুবিধা প্রদান অব্যাহত রাখা, ইসির প্রাতিষ্ঠানিক উন্নয়ন এবং নির্বাচনী প্রক্রিয়া ও নির্বাচনী ব্যবস্থাপনা উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে বাজেটে ওই বরাদ্দের প্রস্তাব দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসির বরাদ্দ কমেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ