Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেসিআই এপিডিসি-র প্রথম বাংলাদেশি চেয়ারপার্সন রুমানা চৌধুরী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৯, ৪:২৮ পিএম

জেসিআই এপিডিসি (এশিয়া প্যাসিফিক ডেভলপমেন্ট কাউন্সিল)-এর চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হয়েছেন জেসিআই বাংলাদেশের রুমানা চৌধুরী। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার জেজুতে অনুষ্ঠিত এএসপিএসি (এশিয়া প্যাসিফিক কনফারেন্স)-এ এই সিদ্ধান্ত নেয়া হয়। উল্লেখ্য, প্রথমবারের মতো একজন বাংলাদেশী এই সম্মান অর্জন করেন এবং ৩১ বছর পর এই সম্মান দক্ষিণ এশিয়ার কাছে ফিরে আসে।

এশিয়া প্যাসিফিক ডেভেলপমেন্ট কাউন্সিল অফ জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালকে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চেম্বার আন্দোলন ও নেটওয়ার্ক উন্নয়নের দায়িত্ব অর্পণ করা হয়। গত ১০০ বছরের-ও বেশি সময় ধরে জেসিআই বিশ্বের সকল সক্রিয় তরুণ প্রজন্মকে একে অপরের সাথে সংযোগ স্থাপন এবং এর মাধ্যমে তাদের নিজস্ব কমিউনিটিতে প্রভাব বিস্তার করতে সহায়তা করেছে। বিশ্বব্যাপী ১০০টির-ও বেশি দেশে এর ২ লাখেরও বেশি সদস্য রয়েছে। রুমানা চৌধুরী পেশাগতভাবে ডিজাইনার এবং ফ্যাশন ব্র্যান্ড ওয়ারাহ-এর ব্যবস্থাপনা পরিচালক এবং ক্রিয়েটিভ হেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ