Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মধ্যম আয়ের দেশে রূপান্তরের বাজেট -আ’লীগ

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদে নতুন অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে ‘গণমুখী’ ও ‘উন্নয়নমূলক’ বলে অভিহিত করেছে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেট উপস্থাপন করার পর পরই আওয়ামী লীগের পক্ষ থেকে এ প্রতিক্রিয়া আসে। ২০১৬-১৭ অর্থবছরের জন্য প্রায় ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়েছে।
বাজেট নিয়ে প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, এ বাজেট গণমুখী ও উন্নয়নমূলক। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার ক্ষেত্রে একটি যুগোপযুগী উন্নয়নমূলক বাজেট দেওয়া হয়েছে। তিনি বলেন, দেশের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করে তুলতে এই বাজেটে শিক্ষা খাতকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। আর অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করে তোলার জন্য শিল্পখাতও অগ্রাধিকার পেয়েছে। প্রস্তাবিত বাজেট বাংলাদেশের আপামর জনগণের অর্থনৈতিক উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন আওয়ামী লীগের এই নেতা।
বাজেটের প্রতিক্রিয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, এই বাজেট একটি সময়োপযোগী, গণমুখী ও উন্নয়নমূলক বাজেট। এমন বাজেটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অভিনন্দন।
এদিকে, নতুন অর্থবছরের বাজেট প্রস্তাবের পর পরই নগরীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধ্যম আয়ের দেশে রূপান্তরের বাজেট -আ’লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ