Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র : এসএসসি ২০১৫ বৃত্তির ফলাফল

প্রকাশের সময় : ৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

এসএসসি ২০১৫-এর ফল প্রকাশিত হয় গত ৩০ মে ২০১৫। কিন্তু দুঃখের বিষয় এই যে, প্রায় এক বছর হয়ে গেল এখনো তার বৃত্তির ফলাফল প্রকাশিত হয়নি। ২০১৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের ২০১৫-এর জানুয়ারিতে বৃত্তির ফলাফল প্রকাশিত হয়েছিল। মাঝে জেএসসি ও পিএসসির বৃত্তির ফল প্রকাশ হলেও ২০১৫-এর এসএসসির বৃত্তির ফল প্রকাশিত হচ্ছে না কেন? ঢাকা শিক্ষা বোর্ডও এ ব্যাপারের কিছুই বলছে না। এরই মাঝে খবর এল এসএসসি ২০১৬ পরীক্ষার ফল ১১ মে। ২০১৫ ব্যাচের শিক্ষার্থীদের প্রশ্ন বৃত্তির ফলাফল কি আদৌ দেওয়া হবে?
আহমেদ,
ইন্টার ১ম বর্ষ, ঢাকা কলেজ, ঢাকা।

উৎপাদন খরচের অর্ধেক দামে ধান বিক্রি
কৃষকেরা মাথার ঘাম পায়ে ফেলে ফসল ফলান। কৃষকের সকল কষ্ট দূর হয়ে যায় গোলা ভরা ধান দেখে। কৃষকের মুখে হাসি ফোটে। কিন্তু সেই হাসি ম্লান হয়ে যায় ধান বিক্রি করতে গিয়ে। উৎপাদন খরচের চেয়ে কম দামে ধান বিক্রি করতে ধানের ন্যায্য মূল্য না পেলে কৃষকরা কী করে বাঁচবে। চলতি মৌসুমে কৃষকের মুখের তরতাজা হাসি কেড়ে নিয়েছে বর্তমান বাজার। উৎপাদন খরচের অর্ধেক ধান বিক্রি করতে হচ্ছে। এ ব্যাপারে সরকারি উদ্যোগ নেওয়া একান্ত প্রয়োজন।
মো. আজিনুর রহমান লিমন,
আছানধনী মিয়াপাড়া, চাপানীহাট, ডিমলা, নীলফামারী।

ফুটওভারব্রিজ ব্যবহার নিশ্চিত করুন
ফুটওভারব্রিজ আমরা কতজন ব্যবহার করি? আমরা নিজেদের কতটুকু নিরাপত্তা দিচ্ছি সড়ক পথে? ফুটওভারব্রিজ ঢাকাসহ প্রতিটি জেলা শহরে থাকলেও ব্যবহার খুব কম। ফুটওভারব্রিজ ব্যবহার না করায় রাস্তায় গাড়ির জ্যাম যেমন বাড়ছে, পাশাপাশি ট্রাফিক পুলিশও হিমশিম খাচ্ছে এই জ্যাম সামলাতে। জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার কাম্য নয়, সময় বাঁচবে ঠিকই কিন্তু জীবনটা ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে; দুর্ঘটনায় নিয়মিতই কেউ না কেউ মারা যাচ্ছে। ফুটওভারব্রিজ ব্যবহার নিশ্চিত করা গেলে এই মৃত্যুর হার অনেকাংশে কমে যেত। এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধির পাশিপাশি আসুন আমরা ফুটওভারব্রিজ ব্যবহার করি, আইন মানি এবং নিজেদের নিরাপত্তা দেই।
তানভীর হোসেন,
সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ঢাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র : এসএসসি ২০১৫ বৃত্তির ফলাফল
আরও পড়ুন