Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী বছরে ১০৮ কোটি টাকা চায় ইসি

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী অর্থবছরে নির্বাচনেে জন্য ১০৮ কাটি বরাদ্দ চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ২০১৬-১৭ অর্থ-বছরে সব মিলিয়ে প্রায় ৫শ’টি নির্বাচন করতে হবে। এগুলোর মধ্যে ইউনিয়ন পরিষদ (ইউপি) রয়েছে ৪শ’টি। একশ’ রয়েছে পৌরসভা উপজেলা নির্বাচন। এছাড়া সংসদীয় আসনে কিছু উপ-নির্বাচনও করতে হবে সংস্থাটিকে।
এ বিষয়ে ইসির বাজেট শাখার সিনিয়র সরকারি সচিব মো. এনামুল হক জানান, আগামী অর্থবছরে দুটি বড় নির্বাচন আছে। আর তা হচ্ছে নারায়ণগঞ্জ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। এছাড়া চলমান ইউপির স্থগিত ও সাধারণ নির্বাচন আছে ৪শ’। ময়মনসিংহ-১ ও ৩ আসনের উপ-নির্বাচনও রয়েছে। ইউপির জন্য ব্যয় ধরা হয়েছে ৭৫ কোটি টাকা। দুই সিটির জন্য ১০ কোটি টাকা। অবশিষ্ট ২৩ কোটি টাকা সংসদ, পৌর এবং উপজেলা নির্বাচনের জন্য ব্যয় ধরা হয়েছে। তবে এ টাকায় ব্যয় সংকুলান না হলে মধ্য বাজেটে প্রয়োজনী চাহিদায় পাঠিয়ে নেয়া যাবে। ইতোমধ্যে ইসির চাহিদাপত্র অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। গত অর্থ বছরে ৭শ’ কোটি টাকা চেয়েছিল নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামী বছরে ১০৮ কোটি টাকা চায় ইসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ