Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবনে আগুন দেয়ার ঘটনায় দু’জন গ্রেফতার

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : সুন্দরবনে আগুন লাগানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সকালে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে র‌্যাব-৬-এর একটি টিম তাদেরকে গ্রেফতার করে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সুন্দরবনে আগুন দেয়ার কথা স্বীকার করেছে বলে র‌্যাব দাবি করেছে। জিজ্ঞাসাবাদ শেষে গতকাল বুধবার বিকেলে তাদের শরণখোলা থানায় সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলোÑশরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের জলিল হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার (৩৫) ও একই গ্রামের সোবাহান হাওলাদারের ছেলে ইব্রাহিম হাওলাদার (৩০)। এ নিয়ে সুন্দরবনে আগুন দেয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী মোট সাতজনকে গ্রেফতার করল।
র‌্যাব-৬-এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম বলেন, সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় এক মাসে চার দফা আগুন লাগে। বনের এই আগুনের জন্য স্থানীয় দুর্বৃত্তদের দায়ী করে বন বিভাগের ধানসাগর স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ বাদি হয়ে শরণখোলা থানায় দুটি ও আদালতে একটি মামলা করেন। ওই মামলার এজাহারনামীয় অন্যতম আসামি মাসুম হাওলাদার ও সন্দেহভাজন আসামি ইব্রাহিম হাওলাদার ভারতে পালিয়ে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছে-এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ফকিরহাট উপজেলার কাটাখালী বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সুন্দরবনে আগুন দেয়ার কথা স্বীকার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে শরণখোলা থানায় সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবনে আগুন দেয়ার ঘটনায় দু’জন গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ