Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভবিষ্যতে সব নির্বাচনই হবে ইভিএমে বগুড়ায় সিইসি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ২:২৩ পিএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ভবিষ্যতে জাতীয় ও স্থানীয় সব নির্বাচনই হবে ইভিএমে । কারন ইভিএমে ভোট গ্রহন যেমন সহজ , তেমনি ভোট গ্রহনের এক দেড় ঘন্টার মধ্যেই ফলাফল পাওয়া যায়। আগের মতো ভোটের ফলাফলের জন্য অপেক্ষার প্রহর গুনতে হয়না। এখন যে বিচ্ছিন্নভাবে ভোট গ্রহন চলছে এটা তারই পুর্ব প্রস্তুতি ।

তিনি বুধবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে বগুড়া -৬ সংসদীয় আসনের নির্বাচন উপলক্ষ্যে আইনশৃংখলা বিষয়ে স্থানীয় প্রশাসন কর্মকর্তাদের সাথে বৈঠকের পর সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মত বিনিময়কালে উপরোক্ত কথা বলেন।
তিনি বলেন , বগুড়ায় আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবেই সম্পন্ন হবে। বিএনপি এই নির্বাচনে অংশ গ্রহন করায় ভোটার উপস্থিতিও বেশি হবে। স্থানীয় প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী তাঁকে নির্বাচনী এলাকার পরিস্থিতি সন্তোষ জনক বলে জানিয়েছেন।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, বগুড়ার এই নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছেনা । তবে ইভিএমের জন্য টেকনিক্যাল সাপোর্ট হিসেবে সেনা সদস্যরা থাকেবেন।
তিনি বলেন, ইভিএমে ভোট গ্রহনের ব্যালট নিয়ে দৌড়াদৌড়ি , কাড়াকাড়ি হবেনা। ভোট গ্রহনের এক থেকে দেড় ঘন্টার মধ্যেই ফলাফল পাওয়া যাবে। যেহেতু বিএনপি বগুড়া নির্বাচনে অংশ নিচ্ছে সেহেতু এখানে ভোটার উপস্থিতি সন্তোষ জনক হবে ।
এসময় তার পাশে ছিলেন ইসি সচিব মোঃ আলমগীর কবীর , রাজশাহী বিভাগীয় কমিশনার নুর উর রহমান সহ স্থানীয় প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাগন।
এর আগে তিনি প্রশাসন ও নির্বাচন কমিশন এবং পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে রুদ্ধদার বৈঠক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভবিষ্যতে সব নির্বাচনই হবে ইভিএমে বগুড়ায় সিইসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ