Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের ভুখা মিছিল

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় ভুখা মিছিল করেছেন বেসরকারি পাটকল শ্রমিকরা। গতকাল সোমবার মহানগরীর ফুলবাড়িগেট এলাকার খুলনা-যশোর মহাসড়কে ব্যক্তি মালিকানাধীন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ভুখা মিছিল বের হয়।
বন্ধ হয়ে যাওয়া মহসেন জুট মিলস চালু ও শ্রমিক-কর্মচারীদের পুর্নবহাল, মহসেন ও এ্যাজাক্স জুট মিলের শ্রমিকদের পিএফ, গ্র্যাচুইটি, চূড়ান্ত বিলসহ সব বকেয়া দ্রæত পরিশোধ, এ্যাজাক্স জুট মিলের বিদ্যুৎ সংযোগ, সোনালী, আফিল, নওয়াপাড়া জুট মিল পূর্ণাঙ্গ চালু, জুট স্পিনার্স, সাগর, সিডলো মিলের সকল বকেয়া পরিশোধ এবং এ্যাজাক্স, সোনালী, আফিল,মহসেনজুট মিলস জাতীয়করণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শ্রমিকরা থালা-বাসন আর মাটির সানকি হাতে মিছিল করেন। ভুখা মিছিলটি মীরেরডাঙ্গা শিল্পাঞ্চাল থেকে শুরু করে মহাসড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ফুলবাড়ীগেট বাসস্ট্যাÐে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।
ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শেখ আনছার আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজের পরিচালনায় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন, ফেডারেশনের বিভাগীয় সভাপতি শেখ আমজাদ হোসেন, শ্রমিক নেতা মো. হুমায়ুন কবির, আব্দুর রহমান, নুরুজ্জমান, শহিদুল ইসলাম, আব্দুর রহমান মোড়ল, গোলাম রসুল খান, লিয়াকত মুন্সি, ওবায়দুর রহমান, গোলাম সরোয়ার ও আব্দুস সালাম প্রমুখ।
সমাবেশে জানানো হয়, পূর্ব কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হবে। বুধবার বিভিন্ন ট্রেড ইউনিয়নের নেতাদের সাথে মতবিনিময়, বৃহস্পতিবার (২ জুন) বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে মতবিনিময়, শুক্রবার (৩ জুন) সন্ধ্যা ৬টায় ফুলবাড়ীগেটে মশাল মিছিল, শনিবার( ৪ জুন) খুলনায় সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গণ-অনশন, রোববার সকাল ৯টা থেকে ১১টা খুলনা যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট পয়েন্টে রাজপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় পাটকল শ্রমিকদের ভুখা মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ