Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্মাণ ও গৃহসজ্জা শিল্প সংশ্লিষ্ট পণ্যের দুটি আন্তর্জাতিক প্রদর্শনী

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আশবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে আগামী ২০ জুন থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী দু’টি আন্তর্জাতিক প্রদর্শনী।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১, ২, ২এ এবং ৩ নাম্বার হলজুড়ে পঞ্চমবারের মতো ’বাংলাদেশ বিল্ডকন-২০১৯’ এবং ‘জেট প্রেজেন্টস বাংলাদেশ উড- ২০১৯’ যৌথভাবে আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড।

রাজধানীর একটি হোটেলে গতকাল আয়োজিত সংবাদ সম্মেলনে প্রদর্শণীর বিস্তারিত তুলে ধরে আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন জেট হোল্ডিংস লিমিটেড’র এজিএম মো. তাজুল ইসলাম, উড টেক সল্যুশন্স’র প্রধান নির্বাহি কর্মকর্তা নাইমুল হোসেন খান, আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে এবং ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূইঁয়া।

প্রদশণী দু’টিতে বাংলাদেশসহ চীন, ভারত, তুরস্ক, হংকং, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, মালয়শিয়া এবং ইতালির ২৫০ টি প্রতিষ্ঠান ৩ হাজারেরও বেশি পণ্য তুলে ধরবে। যেখানে নির্মান শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারী এবং প্রযুক্তি তুলে ধরা হবে। এছাড়া কাঠ ও আশবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শণীতে এ সংশ্লিষ্ট মেশিনারী, হার্ডওয়্যার অ্যান্ড টুলস, ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাঢেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে।

আয়োজকরা জানান, বাংলাদেশের নির্মান এবং আসবাব শিল্পকে আরো আধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে আমাদের এই আয়োজন।

তিনদিনের প্রদর্শণী দু’টি শেষ হবে ২২ জুন। প্রতিদিন সকাল ১১ থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ