Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে স্কুলছাত্রের ব্যাগে থাকা বোমার বিস্ফোরণ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে এক স্কুল ছাত্রের ব্যাগে বোমার বিস্ফোরণ ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। সোমবার সকালে যশোর শহরের খোলাডাঙ্গা এলাকায় মাওলানা শাহ আব্দুল করিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। এতে সৃষ্টি হয় তোলপাড়।
সহকারী পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, পুরো বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। কেউ বলছে ব্যাগে বোমা দিয়ে দেয়া হয়েছে। আবার কারো বক্তব্য কুড়িয়ে পাওয়া বোমা ছেলেটি ব্যাগে রাখে।
একাধিক সূত্র থেকে উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে শিশুর স্কুল ব্যাগ থেকে বোমা বিস্ফোরণের ঘটনাটি অত্যন্ত ভয়াবহ। পুলিশ ওই ছাত্র আকাশকে (১০) জিজ্ঞাসাবাদ করেছে। আকাশ শহরের রেলগেট এলাকার মৃত হুমায়ুন কবীরের ছেলে এবং আঞ্জুমান মফিদুল খালেদিয়া এতিমখানার বাসিন্দা।
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাম্মৎ ফেরদৌসী জানান, সোমবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ে সমাবেশ চলছিল। এ সময় আকাশ সমাবেশে না এসে তার ব্যাগটি জানালা দিয়ে ফেলে দেয়। এতে ব্যাগে থাকা বোমাটির বিস্ফোরণ ঘটে। পরে পুলিশকে খবর দেয়া হলে তারা ঘটনাস্থল থেকে বোমার আলামত উদ্ধার করে।
যশোর কোতোয়ালী থানার এসআই সাহাবুল আলম জানান, তিনি ঘটনাস্থল থেকে আলামত উদ্ধার ও আকাশকে থানায় নিয়ে আসেন। তাকে জিজ্ঞাসাবাদ করে আঞ্জুমান মফিদুল খালেদিয়া এতিমখানার শিক্ষক তাহাজ্জুত হোসেনের জিম্মায় দেয়া হয়েছে। আকাশ পুলিশকে জানিয়েছে, সে ওই বোমাটি কুড়িয়ে পায় এবং তা ব্যাগের মধ্যে রেখে দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে স্কুলছাত্রের ব্যাগে থাকা বোমার বিস্ফোরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ