Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুর ও ঝিনাইদহে বজ্রপাতে ৬ জন নিহত

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের তিনটি স্থানে গতকাল বজ্রপাতে ৬ জন নিহত ও ২ জন আহত হয়েছে। এর মধ্যে গাজীপুরে একই পরিবারের ৩ জন নিহত, ঝিনাইদহের মহেশপুরে ২ জন নিহত ও ২ জন আহত এবং শ্রীপুরে ১ জন কৃষকের মৃত্যু হয়েছে।
কালীগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কালীগঞ্জে বজ্রপাতে একই পরিবারের তিনজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল (সোমবার) দুপুরে উপজেলার জামালপুর ইউনিয়নের কাপাইস গ্রামের মৃত সতীষ চন্দ্র দাসের ছেলে মুকুন্দ চন্দ্র দাস (৪৫), প্রেমা চন্দ্র দাসের ছেলে সুদন চন্দ্র দাস (৩৫) ও খগেন্দ্র চন্দ্র দাসের ছেলে নীরু চন্দ্র দাস (৫৫) স্থানীয় রাজ্যের গুনি বিলে মাছ ধরতে যায়। দুপুর ১টার দিকে বজ্রপাত শুরু হলে তারা পাশের একটি একচালা টিনের নিচে আশ্রয় নেয়। হঠাৎ সেখানে বজ্রপাত ঘটলে একই পরিবারের তিনজন ঘটনাস্থলে মারা যায়। কালীগঞ্জ থানার এস.আই মো. মুজিবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
শ্রীপুর উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা গ্রামে সোমবার বিকেলে বজ্রপাতে ইন্নছ আলী (৫৯) এর মৃত্যু হয়েছে। নিহত ইন্নছ আলী বৈরাগীরচালা গ্রামের মৃত জহুর আলীর পুত্র। নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ইন্নছ আলী মুষলধারে বৃষ্টির মধ্যে মাঠ থেকে গরু আনতে যান। এসময় বজ্রপাতে তার শরীরের বেশির ভাগ ও মাথার চুল ঝলসে যায়। আশংকাজনক অবস্থায় তাকে শ্রীপুর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের মহেশপুর উপজেলায় সোমবার বিকালে বজ্রপাতে চায়না খাতুন (৩১) ও প্রশান্ত কুমার (১০) নামে দুইজন নিহত ও দুইজন আহত হয়েছেন। বজ্রপাতে আহতরা হলেন অরবিন্দ ও ময়না খাতুন। জানা গেছে, সোমবার বিকাল ৫টার দিকে মহেশপুর উপজেলার নস্তি গ্রামে ঘরের বারান্দায় বসে থাকার সময় বজ্রপাতে ওই গ্রামের অরবিন্দ কুমারের ছেলে প্রশান্ত কুমারের মৃত্যু হয়। এ সময় প্রশান্ত কুমারের বাবা অরবিন্দ কুমার আহত হন। একই সময় পার্শ্ববর্তী নলপাতুড়িয়া গ্রামে বজ্রপাতে মৃত্যু হয় চায়না খাতুনের। এ সময় ময়না খাতুন নামে একই পরিবারের আরেক নারী আহত হন। চায়না খাতুন নলপাতুড়য়িা গ্রামের সিদ্দিকুর রহমানের স্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর ও ঝিনাইদহে বজ্রপাতে ৬ জন নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ