Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যাজিস্ট্রেটসহ ৬ জনের সাক্ষ্য গ্রহণ

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : চাঞ্চল্যকর ৭ খুনের ঘটনায় দায়েরকৃত দুইটি মামলায় সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ যাবির হোসেন (বর্তমানের অতিরিক্ত রেজিস্ট্রার, হাইকোর্ট বিভাগ) প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী হাজী মতিন হাওলাদার, তার কন্যা সোনারগাঁও ডিগ্রি কলেজের বিএ অধ্যয়নরত রাবেয়া আক্তার আখি, শাহজাহান ওরফে সাজু, মোয়াজ্জেম হোসেন ও শাহজাহানের সাক্ষ্য গ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। এই মামলায় মোট সাক্ষী ১২৭ জনের মধ্যে ১৫ কার্যদিবসে আজ সোমবার পর্যন্ত ৬২ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হলো। জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত আগামী ৬ জুন মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণ ও জেরার দিন ধার্য করেছেন। সোমবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ ও জেরা লিপিবদ্ধ করেন। একপর্যায়ে মামলার প্রধান আসামি অসুস্থ নূর হোসেনকে আদালতের নির্দেশে কাঠগড়া থেকে নামিয়ে একটি টুলে বসানো হয়। আসামি পক্ষের আইনজীবী খোকন সাহা, আব্দুর রশিদ ও সুলতানুজ্জামান সাক্ষীদের জেরা করেন। এ সময় আদালতে মামলার বাদী নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী কাউন্সিলর সেলিনা ইসলাম বিউটি ও নিহত চন্দন কুমার পালের জামাতা বাদী ডা. বিজয় কুমার পালকে দেখা যায়নি।
মামলার প্রধান আসামি নূর হোসেনের আইনজীবী এ্যাডভোকেট খোকন সাহা অসুস্থ নূর হোসেনের চিকিৎসার জন্য আদালতের কাছে হাসপাতালে প্রেরণের মৌখিক আবেদন জানান। এ সময় আদালত তাকে লিখিতভাবে আবেদন জানাতে নির্দেশ দেন।
গতকাল সোমবার কড়া পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে প্রধান আসামি নূর হোসেন, র‌্যাব ১১ এর চাকরিচ্যুত অধিনায়ক তারেক সাঈদ ও কর্মকর্তা এমএম রানাসহ ২৩ জন আসামিকে আদালতে হাজির করা হয়। নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন জানান, সোমবার মোট ৫ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এদের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল ৪ জন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য গ্রহণ ও জেরা। আগামী ৬ জুন অন্যদের সাক্ষ্য নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাজিস্ট্রেটসহ ৬ জনের সাক্ষ্য গ্রহণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ