Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজান উপলক্ষে চট্টগ্রামে টিসিবির ভোগ্যপণ্য বিক্রি শুরু

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রমজানের অত্যাবশ্যকীয় ভোগ্যপণ্য নিয়ে নগরীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাক সেল শুরু হয়েছে। গত রোববার প্রথম দিনেই নগরীর বিভিন্ন স্পটে ছোলা, চিনি, মশুরডাল, সয়াবিন তেল বিক্রি করা হয়। বাজারমূল্য থেকে কম দামে বিক্রি করা হলেও ভোগ্যপণ্যগুলো অনেকটা নি¤œমানের।
টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের এক কর্মকর্তা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী ১০ জন ডিলারের মাধ্যমে ১০টি ট্রাক নগরীর বিভিন্ন পয়েন্টে পাঠানো হয়। পয়েন্টগুলো হচ্ছে, জেলা প্রশাসকের কার্যালয়, কাস্টম মোড়, টাইগারপাস মোড়, আগ্রাবাদ জাতিতাত্তি¡ক জাদুঘর, সিজিও বিল্ডিং গেইট, অলংকার মোড়, নাসিরাবাদ, ষোলশহর দুই নম্বর গেইট, জামালখানের চট্টগ্রাম প্রেসক্লাব এবং ইপিজেড মোড়। সকাল ১০টার পর ব্যাংকে টাকা জমা দেয়ার পরপরই ডিলাররা পণ্য বোঝাই করে একে একে নির্ধারিত পয়েন্টে চলে যায়। প্রতিটি ট্রাকে ভোক্তারা ৭০ টাকায় প্রতি কেজি ছোলা, ৪৮ টাকায় চিনি, ৯০ টাকায় মশুর ডাল এবং ৮০ টাকায় বোতলজাত সয়াবিন তেল কিনতে পারবে। একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ২ কেজি ডাল, ৫ লিটার সয়াবিন, ৫ কেজি ছোলা ও ১ কেজি খেজুর কিনতে পারবেন ট্রাক থেকে। তবে চট্টগ্রামে টিসিবি এখনো ইফতারের প্রধান উপকরণ খেজুর বিক্রি শুরু করেনি। এবার রমজান উপলক্ষে অস্ট্রেলিয়া থেকে টিসিবি ১ হাজার ৫শ’ মেট্রিক টন ছোলা আমদানি করেছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান উপলক্ষে চট্টগ্রামে টিসিবির ভোগ্যপণ্য বিক্রি শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ