Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুষ্ঠু নির্বাচন দিয়ে জাতিকে লজ্জা থেকে মুক্তি দিন -মুসলিম লীগের কাউন্সিলে ডাঃ বি চৌধুরী

জোবায়েদা সভাপতি খায়ের মহাসচিব

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুসলিম লীগের ৮ম জাতীয় কাউন্সিল অধিবেশনে সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নির্বাচনের নামে সরকার এবং নির্বাচন কমিশন যা করেছে এবং করছে তাতে জাতি লজ্জিত। নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন দিয়ে জাতিকে এ লজ্জা থেকে মুক্ত করার দায়িত্ব সরকারের।
গতকাল সকাল দশটায় কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে দুই মুসলিম লীগ একত্রিকর সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মুসলিম লীগের ভারপ্রাপ্ত সভাপতি প্রবীন নেতা আব্দুল আজিজ হাওলাদার। সম্মেলন উদ্বোধনী বক্তব্যে বিএনপি স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্রিগেডিয়ার (অব.) আ স ম হান্নাহ শাহ বলেন, মুসলিম লীগ একটি ঐতিহাসিক রাজনৈতিক প্রতিষ্ঠান। নবাব সলিমুল্লাহ বাহাদুর ১৯০৬ সালের ঢাকায় মুসলিম লীগ প্রতিষ্ঠা করেন। এ দেশের উল্লেখযোগ্য সকল রাজনীতিবিদদের দল ছিলো মুসলিম লীগ। এ দলের ঐতিহাসিক অবদান অনস্বীকার্য।
একত্রীত হওয়া দুই দলের অন্যতম বি এম এল এর ভারপ্রাপ্ত সভানেত্রী জোবায়েদা কাদের চৌধুরী বলেন, রাষ্ট্রের এবং ব্যাংকের টাকা অবাধে লুণ্ঠন হচ্ছে। সরকারের এ ব্যাপারে কার্যকর কোনো তৎপরতা নেই। অপরাধীদের শাস্তির ব্যবস্থা করে লুণ্ঠিত পাচারকৃত অর্থ ফেরত আনার দাবি জানান।
সভার সভাপতি আবদুল আজিজ হাওলাদার বলেন, দুই মুসলিম লীগ একত্রিত হওয়ার ঘটনা জনগণকে সন্তুষ্ট ও উদ্বেলিত করবে। দেশ ও জাতির প্রয়োজনে মুসলিম লীগ অতীতের মত দায়িত্ব পালন করবে ইনশাল্লাহ।
সম্মেলনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মুসলিম লীগের মহাসচিব কাজী  আবুল খায়ের, মুসলিম লীগ বিএমএল এর মহাসচিব আতিকুল ইসলাম, দলে সদ্য যোগদানকারী জাতীয় পার্টির সাবেক এমপি বদরুদ্দোজা আহমেদ সুজা আকবর হোসেন পাঠান, এসআই ইসলাম মিলন, আনোয়ার হোসেন আবুড়ি, ডা. হাজেরা বেগম, শহীদুল্লাহ খালাসী, চট্টগ্রামের মুর্তজা আলী চৌধুরী, সিলেটের আখলাক চৌধুরী, শেখ এ সবুর, শেখ আবদুল কাইয়ূম, শহুদুল হক ভূঁইয়া প্রমুখ। আমন্ত্রিত অতিথিবৃন্দের মাঝে বক্তব্য রাখেন আবদুর লতিফ নিজামী, এটিএম হেমায়েত উদ্দিন, এডভোকেট আবদুর রকিব প্রমুখ।
কাউন্সিলে দুই অংশকে একীভূত করে জোবায়েদা কাদের চৌধুরীকে সভাপতি ও কাজী আবুল খায়েরকে মহাসচিব নির্বাচন করা হয়। পাশাপাশি নবনির্বাচিত সভাপতি ও মহাসচিবকে পুর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করার জন্য দায়িত্ব অর্পন করে কাউন্সিলরবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুষ্ঠু নির্বাচন দিয়ে জাতিকে লজ্জা থেকে মুক্তি দিন -মুসলিম লীগের কাউন্সিলে ডাঃ বি চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ