Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাশকতার দুই মামলায় খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার ঃ রাজধানীর দারুস সালাম থানার নাশকাতার পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। গতকাল দারুস সলাম থানার ৪(৩)১৫ নম্বর মামলায় এবং ১২(২)১৫ নম্বর মামলায় খালেদা জিয়াকে প্রধান আসামি করে দুটি চার্জশিট দাখিল করা হয়। পরে ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক চার্জশিট দুটি গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য পহেলা জুন দিন ধার্য করেন।

দারুস সলাম থানার ৪(৩)১৫ নম্বর মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের তিন মার্চ রাজধানীর দারুস সালাম থানা এলাকার গাবতলী বাস টার্মিনালের পূর্ব দক্ষিণ কোণে বাইপাস সড়কের পাশের গ্রেটওয়ালের মাঠের মধ্যে ঢাকা মেট্রো-জ-১১-২৮৬৯ নম্বরের একটি মিনিবাসে আগুন ধরাইয়া দেয় দুষ্কৃতকারীরা। এসময় উপস্থিত লোক জন জানায়, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে হরতাল-অবরোধ কর্মসূচি চলাকালে পার্কিং করা বাসে ড্রাইভার ও হেলপারদের হত্যার উদ্দেশে অনান্য আসামিরা পাস্পর যোগসাজসে দেশকে অস্থিতিশিল করিয়া বৈধ সরকারকে উৎখাত করার জন্য অগ্নিসংযোগ কারিয়াছে। এঘটনায় দারুস সালাম থানার এসআই মো. শাহ আলম বাদী হয়ে মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে খালেদা জিয়াসহ ২৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। চার্জশিটভুক্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, আমানউল্লাহ আমান, মীর শরাফত আলী শপু, হাবীনুন নবী সোহেল, মারুফ কামাল খান সোহেল, সুলতান সালাহউদ্দি টুকু প্রমুখ। দারুস সলাম থানার ১২(২)১৫ নম্বর মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি দারুস সালাম থানা এলাকার ২৫৯ বাগানবাড়ী এসএ খালেক এর মাঠের ভিতর আলিফ এন্টারপ্রাইজ পরিবহনের গ্যারেজের সামনে ঢাকা মোট্র-ব-১৪-৮০৬৪ নম্বর গাড়িতে আগুন দেয় দুষ্কৃতকারীরা। এসময় উপস্থিত লোকজন জানায়, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশে অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করতে অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজসে পেট্রোল ঢালিয়া অগ্নিসংযোগ করে। এ ঘটনায় দারুস সালাম থানার এসআই মো. মোজাফফর হোসেন বাদী হয়ে মামলা করে। পরে ঘটনার তদন্ত করে খালেদা জিয়াকে প্রধান আসামি করে ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। চার্জশিটভুক্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মারুফ কামাল খান সোহেল, মীর শরাফত আলী শপু, সুলতান সালাহউদ্দি টুকু, হাবীনুন নবী সোহেল, সাইফুল আলম নীরব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাশকতার দুই মামলায় খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে চার্জশিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ