Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৩১ জানুয়ারিই পর্দা নামছে বাণিজ্য মেলার

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার:  ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানো হবে না। আগামী ৩১ জানুয়ারি বাণিজ্য  মেলার পর্দা নামছে বলে আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে জানা গেছে। এ বিষয়ে ইপিবির যুগ্ম সচিব রেজাউল করিম বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি এ বছর স্বাভাবিক থাকায় শুরু থেকেই মেলায় ক্রেতা-দর্শনার্থীর বেশ সাড়া পাওয়া গেছে। প্রতিদিনই মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। এতে করে মেলায় অংশ নেয়া স্টল ও প্যাভিলিয়নের মালিকেরাও খুব খুশি। তাই এবার মেলার সময় বাড়ানোর কোনো সম্ভাবনা নেই। তিনি বলেন, গত বছর দেশের টানা হরতাল-অবোরধে কারণে রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল ছিলো তাই স্বাভাবিকভাবে ক্রেতা-দর্শনার্থীরা বাণিজ্য মেলায় আসতে পারেননি। যার কারণে স্টল-প্যাভিলিয়ন মালিকদের দাবির প্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০ দিন বাড়ানো হয়েছিল। কিন্তু এ বছর ভিন্ন চিত্র। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তাই আগামী ৩১ জানুয়ারি নির্দিষ্ট সময়ে বাণিজ্য মেলা শেষ হবে বলে জানান তিনি।
তবে রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকলেও দেশের ব্যবসা বাণিজ্যের পরিস্থিতি তেমন ভালো না বলে দাবি ব্যবসায়ীদের। তাদের মতে, মেলায় দর্শনার্থীর সংখ্যা বাড়লেও ক্রেতার সংখ্যা খুবই কম।  মেলায় অংশ নিতে যে টাকা খরচ হয়েছে তা উঠানো যাবে না। তাই মেলার সময় বাড়ানোর পক্ষে ব্যবসায়ীরা।  
উল্লেখ্য, ১ জানুয়ারি মাসব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য থাকছে ২০ টাকা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩১ জানুয়ারিই পর্দা নামছে বাণিজ্য মেলার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ