Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মীর কাসেম আলী’র সঙ্গে দেখা করেছে পরিবার

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা মীর কাসেম আলীর সঙ্গে তার স্ত্রী ও পরিবারের লোকজন দেখা করেছেন। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার মোহাম্মদ নাসির আহমেদ জানান, গতকাল শনিবার বেলা সাড়ে ১২টার দিকে মীর কাসেম আলী ও তার পরিবারের সাথে দেখা হয়।
তিনি বলেন, কাসেম আলীর স্ত্রী খন্দকার আয়শা খাতুন, ছেলে মীর আহমেদ বিন কাসেম, মেয়ে তাহেরা তাসমিন ও সুমাইয়া রাবেয়া এবং পুত্রবধূ সায়েদা তাহমিদা তার সঙ্গে দেখা করেন। কারাগারের একটি কক্ষে তারা প্রায় আধা ঘণ্টা জামায়াতের এ নেতার সঙ্গে কথা বলেন।
গত ৮ মার্চ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ফাঁসির রায় বহাল রাখার দুই দফায় তার আইনজীবী ও পরিবারের সদস্যরা দেখা করেন। তবে মৃত্যুদ-ের রায়ের চূড়ান্ত (প্রিন্টেড) কপি এখনও কারাগারে আসেনি বলে ওই কর্মকর্তা জানান।
মীর কাসেম এ কারাগারের ফাঁসির সেলে বন্দি রয়েছেন। গ্রেপ্তারের পর ২০১২ সাল থেকে তিনি এ কারাগারে রয়েছেন। ২০১৪ সালের আগে তিনি ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় ছিলেন। ২০১৪ সালের ২ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে মীর কাসেমকে মৃত্যুদ- দেয়। একই বছরের ৩০ নভেম্বর ট্রাইব্যুনালের মৃত্যুদ-ের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন এই আলবদর কমান্ডার। এ বছরের ৮ মার্চ দেয়া রায়ে আপিল বিভাগও তার মৃত্যুদ- বহাল রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীর কাসেম আলী’র সঙ্গে দেখা করেছে পরিবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ