Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশী আটক

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তের ওপার থেকে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ । ওই বাংলাদেশির নাম মোহাম্মদ হানিফ (৪০) । তিনি উপজেলার রত্নাই যুগীবস্তী নয়াবাড়ি গ্রামের জয়নত উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানায়, শুক্রবার ভোর রাতে রত্নাই সীমান্তের ৩৮২ পিলার এলাকা দিয়ে বাড়ি ফিরছিলেন হানিফ । এ সময় ভারতের ১৭১ - সোনামতি বিএসএফ ক্যাম্পের জোয়ানরা তাকে আটক করে নিয়ে যায়।
এ প্রসঙ্গে ঠাকুরগাঁও-৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এস এম সামিউন্নবী চৌধুরী বলেন, জানা গেছে চোরাচালানের উদ্দেশ্যে হানিফ সীমান্ত পাড়ি দেয় । অতীতে পতাকা বৈঠকে একাধিকবার আমরা বিএসএফকে অনুরোধ করি তারা অনুপ্রবেশকারি কারো ওপর যেন আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি না চালায়। এবার তারা গুলি চালাননি এটা অগ্রগতি। কিন্তু হানিফকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে আমরা জেনেছি। শনিবার এ ব্যাপারে বিএসএফ’র সাথে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য গত ৫ মে এ উপজেলার বেউরঝাড়ী সীমান্ত থেকে চড়ইগেদী গ্রামে আইন উদ্দিনের ছেলে হাবিলউদ্দিন হাবিলকে বিএসএফ আটক করে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ