Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নতুন পে-স্কেলে সাব রেজিস্ট্রারদের ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা নেই : আইনমন্ত্রী

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নতুন পে-স্কেলে সাব-রেজিস্ট্রারদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কোনো আশংকা নেই। ক্যাডার-ননক্যাডার বেতন বৈষম্য দুরীকরণের মাধ্যমে তাদের সমস্যার সমাধান করা হবে। বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন (বিআরএসএ) এর ৪ সদস্যের এক প্রতিনিধিদল গতকাল তাঁর সচিবালয় দফতরে দেখা করতে এলে আইনমন্ত্রী তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
বিআরএসএ’র মহাসচিব মাহফুজুর রহমান খানের নেতৃত্বে প্রতিনিধিদলের অন্যান্য সদস্য হলেন সহ-সভাপতি শেখ আনোয়ারুল হক ও দীপক কুমার সরকার এবং যুগ্ম মহা-সচিব সাবিকুন্নাহার।
আইনমন্ত্রী বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ন্যুনতম সময়ে জনসাধারণকে উন্নততর সেবা প্রদানে রেজিস্ট্রেশন বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন, জনগণকে সেবা দানের পাশাপাশি এ বিভাগ সরকারের জন্য উল্লেখযোগ্য পরিমাণ রাজস্ব আহরণ করে থাকে। গত অর্থবছরে (২০১৪-২০১৫) এ রাজস্বের পরিমাণ ছিল ১০ হাজার ৭৫৩ কোটি টাকা। রেজিস্ট্রেশন বিভাগে মেধাবী জনবল আকৃষ্ট করতে বেতন বৈষম্য থাকা সমীচিন নয় বলে তিনি মন্তব্য করেন। আইনমন্ত্রী বলেন, অর্থমন্ত্রী সার্বিকভাবে বেতন বৈষম্য নিরসনের উদ্যোগ নিয়েছেন এবং তার উদ্যোগের ফলে সাব-রেজিস্ট্রারসহ সকল ক্যাডার-ননক্যাডার বেতন-বৈষম্য দুরীভূত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন পে-স্কেলে সাব রেজিস্ট্রারদের ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা নেই : আইনমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ