Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুলছাত্রীকে রাস্তায় কুপিয়ে হত্যা

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের মহিপুরে গতকাল শুক্রবার সকালে এক স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা করেছে এক বখাটে। এ ঘটনায় আরও ৩ ছাত্রী আহত হয়েছে। নিহত ছাত্রী হচ্ছে সদর উপজেলার দিয়াড় ধাইনগর গ্রামের লক্ষণ ঘোষের মেয়ে কণিকা রানী ঘোষ (১৪)। আহতরা হচ্ছে একই গ্রামের আব্দুল খালেকের মেয়ে তারিন আফরোজ (১৫), অরুণবাড়ি মহিপুর গ্রামের মো. তাজেমুল হকের মেয়ে তানজিমা আক্তার (১৪) ও বেহুলা গ্রামের মোকবুল হোসেনের মেয়ে মরিয়ম আক্তার (১৪)। এরা সবাই মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। এ ঘটনায় বখাটে একই ইউনিয়নের বালুগাঁ দিয়াড় গ্রামের আব্দুল লতিফের সাথে আব্দুল মালেককে (২৮) আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সোয়া ৯টার দিকে ওই চার ছাত্রী মহিপুর মোড়ে প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল। এ সময় পথে মহিপুর ডিগ্রি কলেজের পেছনের সড়কে বখাটে আব্দুল মালেক পেছন থেকে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। কোনো কিছু বুঝে ওঠার আগেই সে ধারালো অস্ত্র দিয়ে ওই চার ছাত্রীকে কোপাতে থাকে। এ সময় কণিকা রানী ঘোষ মাটিতে পড়ে গেলে তার শরীরের একাধিক স্থানে হাসুয়া দিয়ে আঘাত করে মালেক। এতে কণিকার ডান হাতের কব্জি ঝুলে যায়। বখাটে মালেকের উপর্যুপরি হাসুয়ার আঘাতে অন্য তিনজন তারিন আফরোজ, মরিয়ম ও তানজিমাও গুরুতর আহত হয়। তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। এসময় কর্তব্যরত চিকিৎসক কণিকা রানী ঘোষকে মৃত ঘোষণা করেন। আহত তিনজনের মধ্যে তারিন আফরোজ ও তানজিমাকে  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং মরিয়মকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। নিহত কণিকা রানীর লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সামশুল আলম জানান নিহত কণিকার শরীরে একাধিক জখমের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই কণিকার মৃত্যু হয়েছে বলে জানান তিনি। তিনি আরো জানান, হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয়েছে।
এদিকে ঘটনার পর ঘাতক আব্দুল মালেককে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। তবে কি কারণে বখাটে মালেক এই ঘটনা ঘটিয়েছে তা কেউ জানাতে পারেননি।  
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, ঘাতক আব্দুল মালেক একজন নেশাগ্রস্ত। ঘটনার মূল কারণ এখনও জানা যায়নি।
ঘটনাস্থল পরিদর্শন করে সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ওয়ারেছ আলী মিয়া জানান, পেছন থেকে চার ছাত্রীর ওপর অতর্কিত হামলা চালায় মালেক। হামলায় ব্যবহৃত হাসুয়াও উদ্ধার করা হয়েছে। তকে কি কারণে সে এই ঘটনা ঘটিয়েছে সে ব্যাপারে গ্রেফতারকৃত মালেক এখনো মুখ খোলেনি বলে জানান তিনি।
হতাহতের শিকার ছাত্রীদের প্রাইভেট শিক্ষক গোবরাতলা মহিলা কলেজের রসায়ন বিভাগের শিক্ষক খাইরুল ইসলাম জানান, সকাল সাড়ে ৭টায় তারা প্রাইভেট পড়তে তার কাছে আসে। ৯টায় প্রাইভেট শেষ হওয়ার মাত্র ১০ মিনিটের মধ্যেই এই ঘটনা ঘটে। তবে কি কারনে ছাত্রীদের উপর হামলার ঘটনা ঘটেছে তা তিনিও জানাতে পারেননি। নিহত কণিকার মামা শ্রী কৃষ্ণ কুমার পাল জানান, হামলাকারী মালেক এলাকায় বখাটে হিসেবে পরিচিত। সব সবসময় নেশায় আসক্ত থাকত। বছর দুয়েক আগেও নেশা করার কারণে ভ্রাম্যমাণ আদালতে তার তিন মাসের সাজা হয়।
এদিকে এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে মহিপুর এলাকায়। ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে পড়েছেন এলাকার মানুষ। নিহত কণিকার বাড়িতে চলছে শোকের মাতম। বড় মেয়েকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন কণিকার মা অঞ্জনা রানী ঘোষ। মাত্র তিন মাস আগে মারা যান কণিকার বাবা লক্ষণ ঘোষ। এরপর দুই মেয়ে নিয়ে জীবনযুদ্ধে সংগ্রাম করছিলেন তিনি। ছোট মেয়ে কাঞ্চনা রানী মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী।
গোবরাতলা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু জানান, নিহত স্কুলছাত্রী কণিকা রানী ঘোষের বাবা লক্ষণ ঘোষ ছিলেন অত্যন্ত দরিদ্র। মাত্র ৩ মাস  আগে তিনি মারা গেছেন। স্বামী মারা যাওয়ার পর মা অঞ্জলী রানী ঘোষ মেয়েকে নিয়ে মাটির হাঁড়িপাতিল তৈরি করে অতি কষ্টে জীবনযাপন করছিলেন। স্বপ্ন ছিল মেয়েদের লেখাপড়া শিখিয়ে সুপাত্রের সাথে বিয়ে দিবেন। কিন্তু নিয়তি তার সেই স্বপ্ন পূরণ হতে দিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুলছাত্রীকে রাস্তায় কুপিয়ে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ