Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

কামাল নামে এক যুবককে গ্রেফতার করেছে ডিবি

ঢাবিতে বর্ষবরণে নারী লাঞ্ছিত

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ অনুষ্ঠানে টিএসসি মোড়ে নারী লাঞ্ছনার ঘটনায় মো. কামাল নামে এক যুবককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঘটনার সময়ে লাঞ্ছনার ফুটেজের সঙ্গে মিল থাকায় কামালকে বুধবার গভীর রাতে পুরান ঢাকার হাজি দেওয়ান প্রথম লেনে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাকে দুইদিনের রিমান্ডে নেয়া হয়েছে। ডিবির উপ-পরিদর্শক দীপক কুমার দাশ বলেন, যৌন নির্যাতনের ওই ঘটনায় গতকাল বৃহস্পতিবার কামালকে নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারা মোতাবেক গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক দীপক কুমার দাশ জানিয়েছেন, কামাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দিনের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
উল্লেখ্য, গত বছর ১৪ এপ্রিল বাংলা বর্ষবরণ উৎসব চলাকালে নারী লাঞ্ছনার ঘটনা ঘটে। গোয়েন্দা পুলিশ জানিয়েছে ঘটনার পর শাহবাগ থাকায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা হয়। পুলিশ সিসি ক্যামেরা দেখে ঘটনার সঙ্গে জড়িত মোট ৮ জনকে শনাক্ত করে। এদের ছবিও প্রকাশ করা হয়। তাদের ধরিয়ে দিতে প্রত্যেকের ক্ষেত্রে ১ লাখ পুরস্কারও ঘোষণা করা হয়। কিন্তু ঘটনার প্রায় ৯ মাস পর প্রথম কাউকে গ্রেপ্তার করা হলো। এর আগে কাউকে গ্রেপ্তার করতে না পারায় এই মামলার চূড়ান্ত প্রতিবেদন সম্প্রতি আদালতে জমা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কামাল নামে এক যুবককে গ্রেফতার করেছে ডিবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ