Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষোভে উত্তাল কিশোরগঞ্জ

চলন্ত বাসে নার্সকে গণধর্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম

চলন্ত বাসে নার্স শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে বিক্ষোভ করেছে কিশোরগঞ্জের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। কটিয়াদী বাসস্ট্যান্ড এলাকায় গতকাল শুক্রবার সকালে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ প্রদর্শন করেন হাজারো এলাকাবাসী।
এ সময় মানববন্ধনের পাশাপাশি প্রতিবাদ সমাবেশ করে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা। বিক্ষোভে অংশ নেন নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন। স্থানীয় সামাজিক সংগঠন কটিয়াদী রক্তদান সমিতির ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ. ছাত্রলীগ, সিপিবিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।
এ সময় বন্ধ হয়ে যায় কিশোরগঞ্জ-ভৈরব সড়কে যানবাহন চলাচল। দুইপাশে যানবাহনের দীর্ঘ লাইন দেখা যায়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, জেলা সিপিবির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, নারী নেত্রী তানিয়া আক্তার হ্যাপি প্রমুখ।
তানিয়াকে ধর্ষণ ও হত্যা মামলার সকল আসামিদের গ্রেফতার ও ফাঁসি দাবি করে এ সময় বক্তারা অবিলম্বে নার্স মামলাটি দ্রæত বিচার ট্রাইব্যুনালে নিয়ে বিচারের দাবি জানান।
এদিকে গত বৃহস্পতিবারও কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি মোড়ে মানববন্ধন করে বাংলাদেশ মহিলা পরিষদ, কিশোরগঞ্জ জেলা শাখা ও সমকাল সহৃদ সমাবেশ। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি তুলে দেয়া হয়।
একই সময় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে মানববন্ধন করে কিশোরগঞ্জ নার্সিং ইনস্টিটিউট এবং ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের নার্স ও কর্মচারীরা। এ সময় তাদের সঙ্গে একাত্মতা জানিয়ে মানববন্ধনে অংশ নেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জের ডিপুটি সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান, জেলা মেডিকেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদলসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা।
উল্লেখ্য, গত সোমবার রাতে ঢাকা থেকে স্বর্ণলতা পরিবহনের একটি বাসে কিশোরগঞ্জের কটিয়াদীতে গ্রামের বাড়ি যাচ্ছিলেন উপজেলার লোহাজুড়ি ইউনিয়নের বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে ও ঢাকার কল্যাণপুর এলাকার ইবনে সিনা হাসপাতালের সিনিয়র নার্স শাহিনুর আক্তার তানিয়া। কটিয়াদী থেকে পিরিজপুর বাসস্ট্যান্ডে যাওয়ার পথে গজারিয়া বিলপাড় এলাকায় বাসের চালক ও সহকারীরা তানিয়ার ওপর পাশবিক নির্যাতন চালায়। পরে তানিয়াকে হত্যা করে লাশ কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে পালিয়ে যায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

১৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ