Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাজার নিয়ন্ত্রণে সমন্বিত অভিযান

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৪ এএম

পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য, মজুত ও সরবরাহ স¦াভাবিক রাখতে সমন্বিত বাজার অভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। গতকাল বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে বাজার অভিযানের সাথে সংশ্লিষ্ট সকল মন্ত্রনালয় ও বিভাগের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, র‌্যাব, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর, বিএসটিআই, জেলা প্রশাসন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ-এর প্রতিনিধিগন সভায় উপস্থিত ছিলেন।
পণ্যের বাজার নিয়ন্ত্রণে দায়িত্ব প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে সমন্বয় করে বাজার অভিযান পরিচালনা করবে। যাতে একই বাজারে একাধিক প্রতিষ্ঠান অভিযান পরিচালনা না করে। সমন্বিত ভাবে বাজার অভিযান পরিচালনা করলে কাজের গতি বাড়বে এবং বেশি বাজারে অভিযান পরিচালনা করা যাবে। বাজার যাতে কোন অবস্থাতেই অস্থিতিশীল না হয়, সে দিকে কঠোর নজর দারি থাকবে। কোন পণ্য যাতে অবৈধ ভাবে মজুত করে কৃত্তিম উপায়ে সংকট সৃষ্টি করা না হয়, সে দিকেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো নজরদারী জোরদার করবে। বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে কমিটি গঠন করে বাজার মনিটরিং জোরদার করেছে। সভায় এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ