Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার নির্দেশেই আসলাম চৌধুরী মোসাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন : নাসিম

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি নেতা আসলাম চৌধুরী বেগম খালেদা জিয়ার নির্দেশেই ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ তাঁতী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, আসলাম চৌধুরী কোনোভাবেই নিজের ইচ্ছা ও সিদ্ধান্তে এই ধরনের অপশক্তির সঙ্গে হাত মেলাতে পারে না। বৈঠক করতে পারে না। যদি তার নেতা বা নেত্রী তাকে নির্দেশ না দেন। এ কারণে তিনি তার পুরস্কারও পেয়েছেন। তিনি স্থানীয় নেতা থেকে আজকে দলের জাতীয় নেতা যুগ্ম সম্পাদক হয়েছেন।
তিনি বলেন, এতেই প্রমাণ হয়ে গেছে, আসলাম চৌধুরী তার নেতা বা নেত্রীর নির্দেশে এই কাজটি করেছেন। কিন্তু তাদেরকে মনে রাখতে হবে ধর্মের কল বাতাসে নড়ে। তারা ধর্মের কথা বলে রাজনীতি করে। সেই দলের নেত্রী খালেদা জিয়া এই ধরনের অপশক্তির সঙ্গে হাত মিলিয়েছেন।
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের প্রেক্ষাপট তুলে ধরে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, জীবনের ঝুঁকি নিয়ে তিনি দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। একাত্তরের যুদ্ধাপরাধীদের প্রলম্বিত বিচার তিনি সম্পন্ন করছেন। তিনি শুধু অসম্ভবকে সম্ভবই করেননি, জীবনে বারবার ঝুঁকি নিয়ে অসাধ্য সাধন করে চলছেন। আর বাংলার জনগণ এই কাজে শেখ হাসিনাকে সহায়তা করছেন।
‘দেশ এখন এগিয়ে যাচ্ছে, অগ্রগতির পথে চলছে’ দাবি করে নাসিম বলেন, অনেকেই আজকে বাংলাদেশকে বাঁকা চোখে দেখে। সবচেয়ে দুঃখজনক হলো এই দেশের একটি দল ও  জোট হরতাল-অবরোধে জ্বালাও-পোড়াও করে ব্যর্থ হয়ে সারা দুনিয়ার মুসলিম জাহানের শত্রু ইসরাইলের সঙ্গে হাত মিলিয়েছে। কতখানি প্রতিহিংসাপরায়ণ হলে, কতখানি চক্রান্তে নিমজ্জিত হলে এই ধরনের একটি অশুভ শক্তির সঙ্গে হাত মেলাতে পারে।
তাঁতী লীগের আহ্বায়ক এনাজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, তাঁতী লীগের যুগ্ম আহ্বায়ক সাধনা দাস গুপ্তা ও খগেন্দ্র চন্দ্র দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়ার নির্দেশেই আসলাম চৌধুরী মোসাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন : নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ