Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এতিমদের সঙ্গে বিএনপি নেতাদের ইফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র রমজান মাসের প্রথম দিন এতিম ও ওলামা মাশায়েখদের সঙ্গে ইফতার করলেন বিএনপির সিনিয়র নেতারা। গতকাল মঙ্গলবার পহেলা রমজানে রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে দলের পক্ষ থেকে এ ইফতারের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা নেছারুল হক। বিএনপির এ ইফতারে তেঁজগাও ও শান্তিনগর এতিখানার কয়েক‘শ এতিম শিক্ষার্থী অংশ নেয়। অসুস্থ খালেদা জিয়ার অনুপস্থিতিতে তাঁর জন্য দোয়া ও মানাজাত করা হয়। দলের প্রধান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৫ মাস যাবত কারাবন্দি থাকায় দ্বিতীয় বারের মতো তাঁকে ছাড়াই ইফতার করেন দলের নেতারা।
ইফতারের মঞ্চে উঠে নিজের চেয়ারের পাশে অন্তত দুই শিশুকে নিজেদের কাছে বসিয়ে ইফতার করেন বিএনপির সিনিয়র নেতারা। এর আগে ইফতার মাহফিল ঘুরে ঘুরে এতিম শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজ-খবর নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।
ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমূখ।
ওলামা-মশায়েকদের মধ্যে বাংলাদেশ ইসলামিক বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান মাওলানা সাইয়েদ কামালউদ্দিন জাফরি, বাংলাদেশ মসজিদ মিশনের মহাসচিব মাওলানা খলিলুর রহমান মাদানী, চট্টগ্রামের মিরেরসরাই পীর সাহেব মাওলানা আবদুল মোমেন নাসেরী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ