Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মডেলের আত্মহত্যা - প্রেমিক নির্ঝর ও তার ছোট ভাই কারাগারে

প্রকাশের সময় : ২৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মডেল সাবিরা হোসাইনকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় গ্রেফতারকৃত তার প্রেমিক নির্ঝর সিনহা (২৮) ও তার ছোট ভাই প্রত্যয় সিনহাকে (২৪) কারাগারে পাঠিয়েছে আদালত। এদিকে মৃত্যুর একদিন পর গতকাল বুধবার ময়না তদন্ত শেষে সাবিরার লাশ দাফনের উদ্দেশে তার নানা বাড়িতে নিয়ে গেছেন পরিবারের সদস্যরা। নিহতের লাশের ময়না তদন্তকারি চিকিৎসক জানিয়েছেন, এটি আত্মহত্যাজনিত ঘটনা।
গত মঙ্গলবার সকালের রূপনগর আবাসিক এলাকার ১২ নম্বর রোডের ৫ নম্বর বাড়ির ছয় তলার একটি ফ্ল্যাট থেকে সাবিরার ফাঁস লাগানো লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সাবিরার মা দিলশাদ কাদির  বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেন। মামলায় সাবিরার প্রেমিক নির্ঝর ও তার ভাইকে আসামী করা হয়েছে। এর পরই পুলিশ তাদের গ্রেফতার করে। গতকাল বুধবার নির্ঝর ও তার ভাই প্রত্যয়কে আদালতে হাজির করেন মামলার তদন্তকারি কর্মকর্তা রূপনগর থানার পরিদর্শক। পুলিশ প্রতিবেদনে উল্লেখ করেছে,  সাবিরা একজন মডেল। তার সঙ্গে নির্ঝর সিনহার প্রেমের সম্পর্ক হয়। তারা বিয়ের সিদ্ধান্ত নেন। সম্পর্ক চলাকালে সাবিরা গত সোমবার আসামি নির্ঝরের বাড়িতে গিয়ে বিয়ের জন্য চাপ দেয়। এ সময় নির্ঝরের ভাই প্রত্যয় তাকে ধমক দেন। এতে সাবিরা মনঃক্ষুণœ হন। পরে নির্ঝরের সঙ্গে সাবিরা মোবাইল ফোনে  কথা বলেন। গতকাল মঙ্গলবার রাতে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন সাবিরা। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম জাকির হোসেন আসামিদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে গত মঙ্গলবার সাবিরার লাশের ময়না তদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস বলেন, তরুণী সাবিরা আত্মহত্যা করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। তবে পরীক্ষার জন্য কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। অন্যদিকে গতকাল বুধবার দুপুর ১২টা ২৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সাবিরার মামা মর্তুজা কাদির মিঠু জানিয়েছন, লাশ নারায়ণগঞ্জের ফতুল্লার হাজিগঞ্জে সাবিরার নানার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তিনি বলেন, আমরা চাই মৃত্যুর আগে সাবিরা তার যে বয়ফ্রেন্ডকে দায়ী করে গেছেন। এই বিষয়টি পুলিশ তদন্ত করে দেখবে। আত্মহত্যার আগে নির্ঝর সিনহা রওনক নামে তার প্রেমিকের উদ্দেশে সাবিরা নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসে উল্লেখ করেন, আমি তোমাকে দোষ দিচ্ছি না। এটা তোমার ছোট ভাইকে বলছি। সে আমাকে যা ইচ্ছে বলেছে। আর বেস্ট পার্ট হলো, সে আমাকে বাসা থেকে বের করে দিয়েছে। আর আমার প্রশ্ন হলো, তোমার কি একটুও ফিল হয়নি? সাবিরা আরও লেখেন, আমাকে ব্যবহার করবে, শারীরিক সম্পর্ক করবে আর আমি সরে যাব, এটা তো হতে পারে না। বিয়ের কথা বললে তোমার পরিবার অসুস্থ হয়ে যায়। আর শারীরিক সম্পর্কের কথা বললে সব ঠিক হয়ে যায়। ভালো আমি আত্মহত্যার চেষ্টা করছি। নির্ঝরকে ট্যাগ করে সবশেষে তিনি লেখেন, আমার মৃত্যুর জন্য সে দায়ী। যদি আমি মারা যাই, তাহলে এর দায় তার। নিহত সাবিরা বেশ কিছু পণ্যের স্থিরচিত্রে ও ফ্যাশন হাউসের মডেল হিসেবে কাজ করেছেন। শুধু মডেলিং নয়, উপস্থাপনাও করতেন তিনি। তার ফেসবুক প্রোফাইল থেকে জানা যায়, গানবাংলা টিভিতে কাজ করতেন এই মডেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মডেলের আত্মহত্যা - প্রেমিক নির্ঝর ও তার ছোট ভাই কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ