Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘খালেদা জিয়ার জামিন মিলেনি, নথি তলব’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ১২:১৫ পিএম | আপডেট : ১২:৫৫ পিএম, ৩০ এপ্রিল, ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ড থেকে খালাস ও জামিন চেয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই মামলায় নিম্ন আদালতের নথি তলব করেছেন আদালত। আগামী দুই মাসের মধ্যে নথি উচ্চ আদালতে প্রদানের নির্দেশ দেয়া হয়েছে। তবে এই মামলায় তাকে জামিন দেননি আদালত। আজ হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

দুই মাসের মধ্যে মামলার নথি চেয়ে আদালত বলেছে, নথি পাওয়ার পর জামিনের বিষয়ে বিবেচনা করা হবে।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশীদ আলম। অপরদিকে আসামি পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট জয়নুল আবেদীন। এ সময় আদালতে খালেদার পক্ষে আরও ছিলেন আইনজীবী জমিরউদ্দীন সিরকার, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাত বছর সাজা হয়। রায়ের বিরুদ্ধে আপিল আবেদন এবং জামিনেরও আর্জি করা হয়েছিল।।



 

Show all comments
  • মোঃ শরীফুজ্জামান ৩০ এপ্রিল, ২০১৯, ২:০১ পিএম says : 0
    একজন অসুস্থ নেত্রী হিসাবে মানবিক বিবেচনায় মহামান্য আদালতের কাছে খালেদা জিয়ার জামিন কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ