Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গয়েশ্বরকে ওবায়দুল কাদের ১/১১’র রঙিন খোয়াব আর সফল হবে না

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে উদ্দেশ করে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এক-এগারোর রঙিন খোয়াব আর সফল হবে না।
গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, কেঁচো খুঁড়তে গেলে অনেক বিষধর সাপ বেরিয়ে আসবে। কাজেই সেই কেঁচো খুঁড়তে যাবেন না। বারবার ওয়ান-ইলেভেনের অবতারণা করবেন না। ওয়ান-ইলেভেনের যারা কুশীলব তাদের অনেকেই শিক্ষা নিয়েছেন।
তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি নিজেই শিক্ষা নিয়েছি। কিন্তু আপনারা এখনও ওয়ান-ইলেভেনের শিক্ষা নিতে পারেননি। সে জন্য আবারও এক-এগারোর রঙিন খোয়াব আর সফল হবে না।
গোটা জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।
সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশকে বদলাতে চাইলে আমাদের নিজেদের বদলাতে হবে। ছাত্র রাজনীতিকে সাধারণ ছাত্র-ছাত্রীদের কাছে আকর্ষণীয় করে তুলতে হবে। না পারলে, ছাত্র রাজনীতির ওপর সাধারণ ছাত্র-ছাত্রী ও জনগণের আস্থা ফিরে আসবে না। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করে তুলতে হলে ছাত্র নেতাদের আকর্ষণীয় হতে হবে। এই আকর্ষণীয় হতে হবে মেধা দিয়ে, লেখাপড়া দিয়ে, যোগ্যতা দিয়ে ও ভালো আচরণ দিয়ে। ১০টা ভালো উন্নয়ন, একটা খারাপ আচরণে মøান হয়ে যেতে পারে।
আওয়ামী লীগের সভাপতিম-লীর এই সদস্য বলেন, আমার হাতে হাজার হাজার কোটি টাকার কাজ। কিন্তু ছাত্রলীগের কোনও নেতাকর্মী আমার কাছে কোনো দিন টেন্ডারের জন্য আসেনি। এটা নিয়ে আমি গর্ববোধ করি। ছাত্রদলের মতো ছাত্রলীগ সচিবালয়ে যায় না। সচিবালয়ে গিয়ে ছাত্রলীগ ধান্দাবাজি করে না। এটা নিয়ে আমি গর্ব করি। কিন্তু বাইরে এখানে-ওখানে মাঝে মাঝে যা কিছু হয়, এগুলো কি বন্ধ করা যায় না ? গুটিকয়েকের খারাপের জন্য পুরো দল দায়ী হবে না। দলের ভাবমর্যাদা রক্ষার জন্য এদের শাস্তি দিতে হবে।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।
সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমান, দক্ষিণের সভাপতি বায়েজিদ আহমেদ খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বরকে ওবায়দুল কাদের ১/১১’র রঙিন খোয়াব আর সফল হবে না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ