Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আসলাম কারাগারে রিমান্ড শুনানি ৩০ মে

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর মতিঝিল ও লালবাগ থানার নাশকতার পৃথক দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে দশ দিন করে মোট ২০ দিনের রিমান্ড শুনানির জন্য আগামী ৩০ মে দিন ধার্য করেছেন ঢাকার পৃথক দুই মহানগর হাকিম আবদুলাহ আল মাসুদ ও মারুফ হোসেন এই আদেশ দেন। এ বিষয়ে আসলাম চৌধুরীর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, গতকাল বেলা দুইটার দিকে ৫৪ ধারায় গ্রেফতার আসলাম চৌধুরীকে সাত দিনের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করা হয়। পরে মতিঝিল ও লালবাগ থানায় করা নাশকতার মামলা দুটির তদন্ত কর্মকর্তারা গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আসামি রাজধানীর মতিঝিল এবং লালবাগ থানা এলাকায় ত্রাস, আতঙ্ক সৃষ্টি ও নাশকতামূলক কর্মকা- করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। তাই আসমিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
এর আগে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে হাত মিলিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে আসলাম চৌধুরীকে গত ১৫ মে সন্ধ্যায় খিলক্ষেত থানা এলাকা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসলাম কারাগারে রিমান্ড শুনানি ৩০ মে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ