Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষুদ্র উদ্যোক্তাদের পুরস্কার দিল সিটি ফাউন্ডেশন

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : নিজের মেধা ও যোগ্যতা দিয়ে এগিয়ে যাচ্ছেন নিজে, এগিয়ে নিচ্ছেন দেশকে। তৃণমূলের এসব উদ্যোক্তাদের পুরস্কার দিয়েছে সিটি ফাউন্ডেশন। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র এসব ক্ষুদ্র উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন অর্থনীতিবিদ ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ।
সিটি ফাউন্ডেশন ১১তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কারসহ আয়োজক ছিলেন- সাজেদা ফাউন্ডেশন, ক্রেডিট অ্যান্ড ডেভলপমেন্ট ফোরাম (সিডিএফ), এন এ বাংলাদেশ। প্রতি বছর সারা দেশের ক্ষুদ্র উদ্যোক্তাদের খুঁজে বের করে তাদের কাজের অনুপ্রেরণা জোগাতে এই পুরস্কার দেয়া হয়ে থাকে।
এ বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তার পুরস্কার পেয়েছে মেহেরপুরের গাংনীর ইসরাত জাহান, বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা ক্যাটাগরিতে রানারআপ হন মেরাদিয়া, খিলগাঁও-এর হাসিনা ইসলাম। শ্রেষ্ঠ কৃষি ক্ষুদ্র উদ্যোক্তার পুরস্কার পান পুরানবাজার, চাঁদপুরের সোহেল মিয়াজি। এ বিভাগে রানার আপ আলাইপুর (নাটোর)-এর মো. সেলিম রেজা। আর শ্রেষ্ঠ নারী ক্ষুদ্র উদ্যোক্তা হন বিশ্বাসপুর, মাদারগঞ্জের (ঠাকুরগাঁও)-এর আফিনা বেগম। এছাড়া বছরের শ্রেষ্ঠ সৃজনশীল ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা হিসেবে পুরস্কার পায় কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক)। এই বিভাগের রানার আপ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ)। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ তত্ত¡াবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও আরলিংকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ১১তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার-এর উপদেষ্টা পরিষদের সভাপতি রোকেয়া আফজাল রহমান, সাজেদা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহিদা ফিজ্জা কবির, ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরামের নির্বাহী পরিচালক মো. আব্দুল আউয়াল, সিটি বাংলাদেশের পরিচালক ও ভারপ্রাপ্ত কান্ট্রি অফিসার মো. মইনুল হক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষুদ্র উদ্যোক্তাদের পুরস্কার দিল সিটি ফাউন্ডেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ