Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করলে লাইসেন্স বাতিল: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ২:৩৯ পিএম

বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করে আইন লঙ্ঘন করলে ক্যাবল অপারেটরদের লাইসেন্স বাতিলসহ আর্থিক জরিমানা করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রেও বিধিনিষেধ আনা হবে বলে জানান তিনি।

আজ বুধবার সচিবালয়ে সম্মেলন কক্ষে টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকোর নেতাদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আবেদন করায় জাদু ভিশন ও ন্যাশন ওয়াইড লিমিটেডকে আমরা ১৫ দিন সময় দিয়েছি। প্রতিষ্ঠান দুটি ডাউনলিঙ্ক করে বিদেশি চ্যানেল দেখায়। তারাই নিয়ম লঙ্ঘন করে দেশি বিজ্ঞাপন বিদেশি চ্যানেলে প্রচার করছে। এর পরেও তারা নিয়ম না মানলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

এ সময় অ্যাটকোর নেতৃবৃন্দ দাবি করে বলেন, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার এখন সম্পূর্ণ বন্ধ হয়নি, এটা বন্ধ করতে হবে। বিদেশি চ্যানেলগুলোকে ক্লিন ফিড নিশ্চিত করতে হবে।

নেতারা বলেন, আগামী এক বছরের মধ্যে টেলিভিশনগুলোকে ডিজিটালাইজেশনে আসতে হবে। এর মাধ্যমে সরকার দুই থেকে তিন হাজার কোটি টাকা ভ্যাট পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ