Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এভারেস্ট জয় ৮ বাঙালির অভিযাত্রী দলের ৩ সদস্য নিখোঁজ

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্যর্থতার অন্ধকার কাটিয়ে সাফল্যের আলোয়। ধৌলাগিরি শৃঙ্গজয়ী রাজীব ভট্টাচার্যের মৃত্যুর ঘটনার পরদিনই এভারেস্ট জয় একঝাঁক বাঙালির। দূর্গম পথ ও প্রতিকূল পরিবেশের বাধা কাটিয়ে এভারেস্টের শিখরে সত্যরূপ সিদ্ধান্ত, মলয় মুখোপাধ্যায়রা।
শুক্রবারই পৃথিবীর উচ্চতম শৃঙ্গজয় করেছেন তিনজন। তারা হলেন দেবরাজ দত্ত, প্রদীপ সাউ ও চেতনা সাউ। আর, শনিবার ভোর ৫টায় এভারেস্টের শিখর ছুঁলেন আরও পাঁচজন। সত্যরূপ সিদ্ধান্ত, মলয় মুখোপাধ্যায়, রুদ্রপ্রসাদ হালদার, রমেশ রায় ও সুভাষ পাল। তবে, ওই অভিযাত্রী দলে ছিলেন আরও তিনজন পরেশ নাথ, সুনীতা হাজরা ও গৌতম ঘোষ। খোঁজ মিলছে না তাদের। তাই, শৃঙ্গজয়ের আনন্দকে ছেড়ে যাচ্ছে না উৎকন্ঠাও। ৮ অভিযাত্রীর মধ্যে ইতিমধ্যেই বেসক্যাম্পে ফিরেছেন দেবরাজ দত্ত। এটি তার তৃতীয় এভারেস্ট অভিযান। প্রথম দু’বারের ব্যর্থতা, বিপর্যয়ও টলাতে পারেনি তাকে। অভিযাত্রীদলে রয়েছেন পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তও।
অসুস্থ হয়ে পড়েছেন চেতনা সাউ। কাঠমা-ুর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। প্রতিকূলতাকে হারিয়ে সাফল্য। উচ্ছ্বসিত পর্বতারোহীদের পরিবার। তবে, সাফল্যের পাশাপাশিই দুশ্চিন্তায় ফেলেছে তিন পর্বতারোহীর নিখোঁজ হওয়ার ঘটনা। খোঁজ শুরু হয়েছে তাদের। বিপর্যয়-বিপত্তি কাটিয়ে শীঘ্রই ফিরবেন তারা, আশা সবার। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এভারেস্ট জয় ৮ বাঙালির অভিযাত্রী দলের ৩ সদস্য নিখোঁজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ